ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
গোয়ালন্দের জমিদার ব্রিজ এলাকায় সড়কে দুর্ঘটনা॥একই স্থানে বসল ৩টি গতিরোধক
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-০৩ ১৪:১৯:৪৯

ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রিজ নামক স্থানে দুর্ঘটনা এড়াতে তিনটি গতিরোধক(স্পিডব্রেকার) নির্মাণ করা হয়েছে। গতিরোধকের সামনে দেওয়া হয়েছে সতর্কতামূলক জেব্রাক্রসিং। 

 গত ২রা ফেব্রুয়ারী রাতে সড়ক ও জনপথ বিভাগ এ গতিরোধক নির্মাণ করে।

 এর আগে একই দিন একই স্থানে মাত্র ৪ঘন্টার ব্যবধানে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলে বাইসাইকেল আরোহী, ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর এক মোটর সাইকেল আরোহী মৃত্যুবরণ করে। এছাড়া গুরুতর আহত হয় ৭জন। গত ২রা ফেব্রুয়ারী দুপুর থেকে সন্ধ্যার আগে পৃথক তিনটি দুর্ঘটনা ঘটে।

 দুর্ঘটনার প্রতিবাদ এবং জাতীয় মহাসড়কে স্পিডব্রেকারের (গতিরোধক) দাবীতে স্থানীয় এলাকাবাসী জমিদার ব্রিজ এলাকার ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে গাছের গুড়ি ফেলে প্রায় দুই ঘন্টা অবরোধ করে রাখে। সন্ধ্যা ৭টার দিকে রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগ গতিরোধকের কাজ শুরু হলে বিক্ষুদ্ধ এলাকাবাসী মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

 পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ২রা ফেব্রুয়ারী গোয়ালন্দ রেলগেট এলাকার আজাদ মন্ডলের ছেলে রনি মন্ডল(৩০) স্ত্রী মোছাঃ শিল্পী (২৭)কে নিয়ে মোটর সাইকেল ঘুরতে বের হয়। বিকেল সোয়া ৫টার দিকে বেড়িবাধ সড়ক থেকে গোয়ালন্দের জমিদার ব্রিজ এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে পৌছে। এ সময় দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসা ঝিনাইদহগামী এসডি পরিবহনের যাত্রীবাহী বাসের সাথে ধাক্কা লাগে। মোটর সাইকেল থেকে ছিটকে দুইজন পড়ে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হওয়ায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করলে সন্ধ্যা ৭টার দিকে রনি মন্ডল মারা যায়। তার স্ত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

 এদিকে মোটর সাইকেলটি বাসের ইঞ্জিনের সাথে আটকে গেলে প্রায় ৫০০ গজ দূরে মোস্তফা মেটাল পর্যন্ত টেনে নিয়ে যায়। 

 খবর পেয়ে স্থানীয় লোকজন গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে তাৎক্ষনিক ভাবে গতিরোধকের (স্পিডব্রেকার) দাবীতে মহাসড়কে বিক্ষোভ করতে থাকে। এ সময় মহাসড়কের দুই পাশে ৪/৫ কিলোমিটার যানজট সৃষ্টি হয়। 

 খবর পেয়ে গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, অতিরিক্ত পুলিশ সুপার(অর্থ ও প্রশাসন) মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখারুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মুকিত সরকার, গোয়ালন্দ ঘাট থানার ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস ঘটনাস্থলে আসেন। সওজ’র লোকজন গতিরোধকের কাজ শুরু করলে অবরোধ তুলে নেয়। তবে কিছু বিক্ষুদ্ধ লোক মহাসড়কে থাকা এমএম পরিবহন, হানিফ পরিবহনসহ ৩টি যাত্রীবাহী বাসের সামনের কাঁচ ভাংচুর করে।

 

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ