ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
কশবামাজাইলে এ এইচ হাই স্কুল ও লুৎফর রহমান মেমোরিয়াল শিক্ষাবৃত্তি-২০২৪ প্রদান
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০২-১৮ ১৪:১৫:০০

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল হলরুমে গতকাল ১৮ই ফেব্রুয়ারী “দি প্লাটফর্ম অব এক্স-স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল শিক্ষাবৃত্তি-২০২৪ এবং একই সাথে “লুৎফর রহমান মেমোরিয়াল শিক্ষাবৃত্তি-২০২৪ প্রদান অনুষ্ঠিত হয়।

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল(অবঃ) এস এম মতিউর রহমান ওএসপি (বার), এসইউপি, এএফডব্লিউসি, পিএসসি বক্তব্য রাখেন।

 দি প্লাটফর্ম অব এক্স- স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল’র এডমিন প্রধান, আমেরিকা প্রবাসী ডাঃ এম. আইয়ুব হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথিদের মধ্যে আমেরিকা প্রবাসী লিপি রহমান চৌধুরী ও এ্যাডভোকেট এম.আকমল হোসেন ইলিয়াস বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন কশবামাজাইল এ.এইচ.হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল-মামুন।

 “দি প্লাটফর্ম অব এক্স- স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল শিক্ষাবৃত্তি-২০২৪ হিসেবে ২০২৩ সালে এসএসসিতে অত্র বিদ্যালয়ের ১৫জন জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীর মাঝে ক্রেস্ট ও অক্সফোর্ড ডিকশনারি বই উপহার এছাড়া “লুৎফর রহমান মেমোরিয়াল শিক্ষাবৃত্তি-২০২৪ হিসেবে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ৫০ জন শিক্ষার্থী এবং ৩জন প্রতিবন্ধী শিক্ষার্থী মোট ৫৩জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। “দি প্লাটফর্ম অব এক্স-স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল” এ মহতি কর্মসূচির আয়োজন করে।

 অতিথিবৃন্দ সবাই কশবামাজাইল এ.এইচ.হাই স্কুলের প্রাক্তন কৃতি শিক্ষার্থী। তারা শিক্ষা জীবনের স্মৃতিচারণ করেন। শিক্ষার্থীদের সুন্দর জীবন গড়ার লক্ষ্যে অনুপ্রেরণা ও পরামর্শমূলক বক্তব্য রাখেন অতিথিবৃন্দ।

 উপস্থাপনা করেন দি প্লাটফর্ম অব এক্স- স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল’র সদস্য ও কুমারখালীর কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপক শাহ মোঃ এনামুল কবির।

 অনুষ্ঠানে কশবামাজাইল ইউপির চেয়ারম্যান শাহরিয়ার সুফল মাহমুদ, কশবামাজাইল ইউপির প্রাক্তন চেয়ারম্যান শামসুদ্দিন মন্ডল ও নূর মোহাম্মদ সুলতান, আমেরিকা প্রবাসী আলী ইমাম চৌধুরী, লুৎফর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামির হোসেনসহ দি প্লাটফর্ম অব এক্স- স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল’র সদস্যবৃন্দ এবং স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 উল্লেখ্য, ১৯৫৪ সালে কশবামাজাইল এ.এইচ.উচ্চ বিদ্যালয় স্থাপিত হয়। প্রতিষ্ঠার পর থেকে অত্র এলাকায় শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা রাখছে বিদ্যালয়টি। বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থীরা দেশে-বিদেশে সুনামের সাথে নিজেরকে প্রতিষ্ঠিত করে অত্র বিদ্যালয়ের সুনাম বয়ে এনেছেন। শিক্ষায় অনুপ্রাণিত করতে শিক্ষাবৃত্তি প্রদানসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করে চলেছে দি প্লাটফর্ম অব এক্স- স্টুডেন্টস অব কশবামাজাইল এ.এইচ. হাই স্কুল নামের স্বেচ্ছাসেবী সংস্থা। 

 
উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ