ঢাকা বুধবার, মে ১, ২০২৪
ভবিষৎ প্রজন্মের কথা মাথায় রেখে সুন্দর ও নিরাপদ আবাসস্থল গড়ে তুলতে হবে---জেলা প্রশাসক দিলসাদ বেগম
  • সোহেল মিয়া
  • ২০২০-১০-০৫ ১৫:২২:৪২
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে গতকাল ৫ই অক্টোবর বিশ্ব বসতি দিবস উপলক্ষে গণপূর্ত বিভাগ আয়োজিত জুম কনফারেন্স অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেছেন, মানুষের অন্যতম মৌলিক অধিকার আবাসন নিশ্চিতকরণসহ ভবিষ্যৎ প্রজন্মের কথা মাথায় রেখে সুন্দর ও নিরাপদ আবাসস্থল গড়ে তুলতে হবে। 
  গতকাল ৫ই অক্টোবর বেলা ১১টায় বিশ্ব বসতি দিবস উপলক্ষে রাজবাড়ীর গণপূর্ত বিভাগ আয়োজিত জুম কনফারেন্সে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
  দিবসটির প্রতিপাদ্য ‘সবার জন্য আবাসন ঃ ভবিষ্যতের উন্নত নগর’-এর উপর আলোকপাত করে জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো বলেন, করোনাকালীন সময়ের মধ্যেও সরকারের সঠিক দিক-নির্দেশনায় দেশ এগিয়ে যাচ্ছে। দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না-এ লক্ষ্যকে সামনে রেখে সরকার ইতিমধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাধ্যমে সারা দেশে বিপুল সংখ্যক প্লট ও ফ্ল্যাট নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করেছে। আরো অনেক প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। যেহেতু রাজবাড়ী নদী ভাঙ্গন কবলিত একটি জেলা এবং অনেক ভূমিহীন রয়েছে-তাই এ জেলাতেও কক্সবাজারের মতো বহুতল আশ্রয়ণ প্রকল্প করার পরিকল্পনা রয়েছে। 
  জুম কনফারেন্সে স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন এবং মূল প্রবন্ধ পাঠ করেন উপ-বিভাগীয় প্রকৌশলী(সিভিল) মোঃ মাহফুজুর রহমান। 
  অন্যান্যের মধ্যে সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, এলজিইডি’র সহকারী প্রকৌশলী পূর্ণেন্দু সাহা ও রাজবাড়ী পৌরসভার সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলী খান প্রমুখ বক্তব্য রাখেন। 
  মূল প্রবন্ধে বলা হয়, মানুষের অন্যতম মৌলিক অধিকার আবাসন নিশ্চিতকরণসহ বাসযোগ্য ও নিরাপদ আবাসস্থলের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১৯৮৫ সালে জাতিসংঘ বিশ্ব বসতি দিবস উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করে। এরপর ১৯৮৬ সাল থেকে সারা বিশ্বে অক্টোবর মাসের প্রথম সোমবার বিশ্ব বসতি দিবস উদযাপিত হয়ে আসছে। 

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ