ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
বালিয়াকান্দিতে আরএন্ডবি ইটভাটার কার্যক্রম বন্ধ করেছে মোবাইল কোর্ট
  • মিঠুন গোস্বামী
  • ২০২৪-০৩-১৯ ১৬:১৬:২৮
হাইকোর্টের আদেশ অমান্য করে পরিচালিত বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের বারমল্লিকা এলাকার মেসার্স আর এন্ড বি নামক ইটভাটা গতকাল ১৯শে মার্চ বন্ধ করেছে মোবাইল কোর্ট -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের বারমল্লিকা এলাকায় গতকাল ১৯শে মার্চ দুপুরে হাইকোর্টের আদেশ অমান্য করে পরিচালিত মেসার্স আর এন্ড বি(রাবেয়া ব্রিকস) এর যাবতীয় কার্যক্রম বন্ধ করেছে মোবাইল কোর্ট।

হাইকোর্টে রিট পিটিশনের প্রেক্ষিতে এ ইটভাটা বন্ধ করে মোবাইল কোর্ট। অভিযানের নেতৃত্ব দেন বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ হাসিবুল হাসান।

এ সময় পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ সাঈদ আনোয়ার ও সহকারী পরিচালক জনাব মোঃ হারুন-অর রশীদ উপস্থিত ছিলেন।

মোবাইল কোর্ট পরিচালনায় আইন-শৃঙ্খলা রক্ষায় বালিয়াকান্দি থানার পুলিশ সদস্যবৃন্দ সহায়তা প্রদান করেন।

উল্লেখ্য, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ লঙ্ঘনের দায়ে এবং হাইকোর্টের নির্দেশনা মোতাবেক ইটভাটাটির যাবতীয় কার্যক্রম বন্ধ করাসহ ফায়ার সার্ভিসের সহায়তায় পানি নিক্ষেপ করে ভাটার আগুন সম্পূর্ণ নিভানো হয়। এছাড়াও ভাটাটি পরিচালনা না করার বিষয়ে ইটভাটার কর্তৃপক্ষের নিকট হতে মুচলেকা গ্রহণ করা হয়। 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ