ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
রাজবাড়ীতে যৌথ বাহিনীর হাতে আটক বিএনপি নেতা মালেক শিকদারের জামিন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-১০-২১ ১৫:৪২:৫৬

রাজবাড়ীতে চাঁদাবাজি মামলায় বিএনপি নেতা চন্দনী ইউপির সাবেক চেয়ারম্যান ও সাবেক ভিপি মোঃ আব্দুল মালেক শিকদার(৫০) এর জামিন মঞ্জুর করেছে আদালত।

 গতকাল ২১শে অক্টোবর তার জামিন মঞ্জুর করেন রাজবাড়ীর ১নং আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুমন হোসেন।

 এর আগে গত ২০শে অক্টোর দিনগত রাত ৪টার দিকে (গতকাল ২১শে অক্টোবর) সদর উপজেলার চন্দনী ইউনিয়নের জৌকুড়া গ্রামে নিজ বসতবাড়ী থেকে আব্দুল মালেক শিকদারকে আটক করে যৌথ বাহিনী। গ্রেফতারের পর গতকাল ২১শে অক্টোবর সকালে জৌকুড়া গ্রামের কসরত শেখের মোস্তফা শেখ বাদী হয়ে আব্দুল মালেক শিকদারসহ ১০ জনকে এজাহার নামীয় ও অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামী করে রাজবাড়ী থানায় চাঁদাবাজীর অভিযোগে মামলা দায়ের করেন। রাজবাড়ী থানার মামলা নং-১৯, তাং-২১/১০/২০২৪, ধারা ১৪৩/৩২৩/৩২৫/৩৮৫/৩৮৬/৩৪ পেনাল কোড।

 এ মামলার অপর আসামীরা হলো- জৌকুড়া গ্রামের আব্দুল খালেক শিকদারের ছেলে মালেক শিকদার ছাড়াও জৌকুড়া গ্রামের মনু মাঝির ছেলে মিরাজ মাঝি(৪০), সমির মোল্লার ছেলে মধু মোল্লা(৩৫), মালেক শিকদারের ছেলে মেহেরব(১৯), কাওছারের ছেলে বাধন শেখ, মজিবর মোল্লার ছেলে গাফফার মোল্লা(৩৫) ও নজির, খালেক শিকদারের ছেলে বাবু শিকদার(৪০), শুকুর খার ছেলে কাসেম খা(৩০) ও মালেক সরদারের ছেলে মমিন সরদার(২৫)।

 আদালতে আসামী আব্দুল মালেক শিকদারের পক্ষের আইনজীবী এডঃ নেকবর হোসেন মনি জানান, গত ৫ই আগস্ট বিকেল ৫টায় ঘটনার তারিখ দেখিয়ে আমাদের বিএনপি নেতা মালেক শিকদারের বিরুদ্ধে মোস্তফা শেখ মিথ্যা চাঁদাবাজির মামলা করেছে। অথচ ওই দিন বিকেলে মালেক শিকদার তার সন্তানদের নিয়ে রাজবাড়ী শহরে ফ্যাসিস্ট সরকার পতনের বিজয় মিছিলে ছিলেন। আমরা বিজ্ঞ আদালতে ওই মিছিলে মালেক শিকদারের উপস্থিত থাকার ভিডিও উপস্থাপন করেছি। এর ফলে মামলাটি তদন্তাধীন থাকার কারণে বিজ্ঞ আদালত মামলার চার্জশিট দাখিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

 তিনি আরো জানান, এ মামলার বাদী মোস্তফা শেখ একজন মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে আদালতে একাধিক মামলা রয়েছে।

 রাজবাড়ী জেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক গাজী আহসান হাবিব বলেন, বিএনপি নেতা ও চন্দনী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক শিকদারকে মিথ্যা অভিযোগে আটক করা হয়েছিল। আমাদের আইনজীবীবৃন্দ নিয়মতান্ত্রিকভাবে আমাদের নেতার জামিন প্রার্থনা করেছেন। বিজ্ঞ আদালত আমাদের আইনজীবীদের কথায় সন্তুষ্ট হয়ে জামিন দিয়েছে। আমরা বিজ্ঞ আদালতকে ধন্যবাদ জানাই।

রাজবাড়ীতে সিআরভিএস বাস্তবায়ন সংক্রান্ত সেমিনার
 রাজবাড়ীতে যৌথ বাহিনীর হাতে আটক বিএনপি নেতা মালেক শিকদারের জামিন
রাজবাড়ীতে ইলিশ শিকার করায় ৪জন জেলের জেল॥১৫৬ কেজি ইলিশ জব্দ
সর্বশেষ সংবাদ