ঢাকা শনিবার, ডিসেম্বর ৫, ২০২০
র‌্যাবের অভিযানে শাহজাদপুর থেকে জঙ্গী সংগঠন জেএমবি’র ৪জন সদস্য গ্রেফতার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-২১ ০১:০০:২০
র‌্যাবের অভিযানে সিরাজগঞ্জের শাহজাদপুর থানাধীন উকিলপাড়া গ্রামের একটি আস্তানা(বাড়ী) থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবি’র ৪জন সদস্য গ্রেফতারসহ অস্ত্র, বোমা তৈরীর সরঞ্জাম, ককটেল ও জিহাদী বই-লিফলেট উদ্ধার হয়েছে -মাতৃকণ্ঠ।

র‌্যাবের অভিযানে সিরাজগঞ্জের শাহজাদপুর থানাধীন উকিলপাড়া গ্রামের একটি আস্তানা(বাড়ী) থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবি’র ৪জন সদস্য গ্রেফতারসহ অস্ত্র, বোমা তৈরীর সরঞ্জাম, ককটেল ও জিহাদী বই-লিফলেট উদ্ধার হয়েছে।
  গতকাল ২০শে নভেম্বর ভোর রাত থেকে কয়েক ঘন্টা বাড়ীটি ঘিরে রাখার পর সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাব-১২ এর একটি দল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। অভিযানকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গীরা তাদের দিকে ৫ রাউন্ড ফায়ার (গুলিবর্ষণ) করে। র‌্যাবও পাল্টা গুলি চালিয়ে তাদেরকে গ্রেফতার করাসহ ২টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগাজিন, ৪ রাউন্ড ফায়ারকৃত কার্তুজ (গুলির খোসা), ৬টি দেশীয় অস্ত্র, ২টি ককটেল, বোমা তৈরীর সরঞ্জাম ও জিহাদী বই-লিফলেট উদ্ধার করে। 
  গ্রেফতারকৃত জঙ্গীরা হলো- পাবনার সাথিয়া থানাধীন দাড়ামুতা গ্রামের মোকলেছুর রহমানের ছেলে শামীম হোসেন কিরণ(১৯), একই গ্রামের আবু তালেবের ছেলে নাঈমুল ইসলাম(২৫), দিনাজপুরের কোতয়ালী থানাধীন শশরা সাহা পাড়া গ্রামের মানিক হোসেনের ছেলে আতিউর রহমান(১৯) ও সাতক্ষীরার তালা উপজেলাধীন দক্ষিণ নালতা গ্রামের বজলুর রহমানের ছেলে আমিনুল ইসলাম শান্ত(২০)। 
  র‌্যাব জানায়, গত ১৯শে নভেম্বর দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জেএমবি’র রাজশাহী অঞ্চলের আঞ্চলিক কমান্ডার মাহমুদকে গ্রেফতার করা হয়। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্য অনুযায়ী শাহজাদপুরের উকিলপাড়ার আস্তানায় অভিযান চালানো হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জঙ্গী সদস্যরা জানিয়েছে, শামীম হোসেন ওরফে কিরণ জেএমবি’র রাজশাহী অঞ্চলের আঞ্চলিক কমান্ডার মাহমুদের সেকেন্ড ইন কমান্ড এবং পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলের আঞ্চলিক নেতা। তারা জেএমবি’র সামরিক শাখার সদস্য এবং দীর্ঘ দিন ধরে জেএমবি’র কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়ে সংগঠন পরিচালনার জন্য চাঁদা সংগ্রহের পাশাপাশি পরিচয় গোপন করে তাবলিক জামাতের ছদ্মবেশে কার্যক্রম পরিচালনা করছিল। সম্প্রতি নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে শাহজাদপুরের উকিলপাড়ার বাড়ীটি অস্থায়ীভাবে ভাড়া নিয়ে অস্ত্র সংগ্রহসহ বোমা তৈরীর সরঞ্জামাদী ক্রয় করে বোমা তৈরী প্রক্রিয়ায় লিপ্ত ছিল। 

 

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রশ্নে বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর
প্রেস কাউন্সিলের ক্ষমতা বৃদ্ধিতে আইন যুগোপযোগী করা হচ্ছে ঃ তথ্যমন্ত্রী
ফরিদপুরে সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলীর ইন্তেকাল
সর্বশেষ সংবাদ