ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে গোয়ালন্দে নির্মিতব্য আশ্রয় কেন্দ্র পরিদর্শনে ডিআইজি
  • মইনুল হক মৃধা
  • ২০২০-১২-২৬ ১৫:৩৬:৩০
বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান গতকাল ২৬শে ডিসেম্বর গোয়ালন্দ উপজেলার উত্তর চর পাঁচুরিয়া এলাকায় ‘উত্তরণ ফাউন্ডেশন’-এর উদ্যোগে অসহায় নারী ও শিশুদের জন্য নির্মিতব্য আশ্রয় কেন্দ্রের মাটি ভরাটের কাজ পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

সেবামূলক সংগঠন ‘উত্তরণ ফাউন্ডেশন’ এর উদ্যোগে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের উত্তর চর পাঁচুরিয়া এলাকায় ৩৮.৫৯ শতাংশ জমির উপর অসহায় নারী ও শিশুদের জন্য একটি আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।
  ইতিমধ্যে ২৫০ জন ধারণ ক্ষমতার নির্মিতব্য আশ্রয় কেন্দ্রটির মাটি ভরাটের কাজ সম্পন্ন হয়েছে এবং শীঘ্রই স্থাপনা নির্মাণের কাজ শুরু হবে।
  গতকাল ২৬শে ডিসেম্বর বেলা ১১টার দিকে উত্তরণ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান আশ্রয় কেন্দ্রটির স্থান পরিদর্শন করেন।
  এ সময় রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরীফুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুল্লাহ্ আল তায়াবীর, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান মন্ডল, স্থানীয় শিল্প প্রতিষ্ঠান মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ-এর পরিচালক সেলিম মুন্সী, দৌলতদিয়া পতিতাপল্লীর যৌনকর্মীদের সংগঠন ‘অসহায় নারী ঐক্য’র সভাপতি ঝুমুর বেগম ও উত্তরণ ফাউন্ডেশনের সদস্য তানিশা ইয়াসমীন চৈতী প্রমুখ উপস্থিত ছিলেন।
  পরিদর্শনকালে ডিআইজি হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, আমি এ অঞ্চলেরই সন্তান। তাই এ এলাকার অসহায় মানুষের জন্য কিছু করার ইচ্ছা আমার বহুদিনের। উত্তরণ ফাউন্ডেশনের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় অসহায় নারী, শিশু, যৌনকর্মী, বেদে, হিজড়াসহ অবহেলিতদের জন্য নানা কর্মসূচী চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় আমি আমার ফাউন্ডেশনের পক্ষ হতে এখানে এই আশ্রয় কেন্দ্রটি নির্মাণের উদ্যোগ নিয়েছি। এখানে অসহায় নারী-শিশুরা সম্পূর্ণ বিনামূল্যে থাকা-খাওয়ার সুযোগ পাবে। শিশুদের পড়ালেখা ও স্বাভাবিক বিকাশেরও ব্যবস্থা থাকবে এখানে।
  তিনি প্রকল্পটি বাস্তবায়ন ও পরিচালনার ক্ষেত্রে এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন। এছাড়াও তিনি সেখানে কয়েকটি গাছের চারা রোপণ করেন। এর আগে ডিআইজি হাবিবুর রহমান সেখানে পৌঁছালে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুল্লাহ্ আল তায়াবীরসহ অন্যান্যরা তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।
  এ ব্যাপারে অসহায় নারী ঐক্য সংগঠনের সভাপতি ঝুমুর বেগম বলেন, দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া পতিতাপল্লীতে শত শত শিশু অস্বাভাবিক পরিবেশে বেড়ে উঠছে। পাশাপাশি বহু বয়ষ্ক নারী সেখানে মানবেতর জীবন-যাপন করছে। এদের জন্য সরকারীভাবে কোন উদ্যোগ নেই। আশ্রয় কেন্দ্র নির্মাণের এই উদ্যোগ এ সকল অসহায় নারী ও শিশুদের ভালোভাবে বেঁচে থাকার সুযোগ করে দিবে। এ জন্য ডিআইজি হাবিবুর রহমানকে ধন্যবাদ জানাচ্ছি।
  দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম বলেন, ডিআইজি হাবিবুর রহমানের মতো একজন মানুষ আমাদের অবহেলিত এই প্রত্যন্ত এলাকায় যে কল্যাণমূলক উদ্যোগটি গ্রহণ করেছেন তার জন্য ইউনিয়নবাসীর পক্ষ হতে আমরা তাকে  সাধুবাদ জানাচ্ছি।        

 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ