ঢাকা বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১
রাজবাড়ী জেলার ৫টি সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও ৫০ জন অসচ্ছল সংস্কৃতিসেবীর মধ্যে অনুদান বিতরণ
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০১-১৩ ০২:৪৮:০৪

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বরাদ্দ থেকে রাজবাড়ী জেলার ৫টি সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও ৫০ জন অসচ্ছল সংস্কৃতিসেবীর মধ্যে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
  রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল ১২ই জানুয়ারী সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং অনুদানপ্রাপ্তদের হাতে চেক তুলে দেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণসহ অনুদানের চেক নিতে আসা সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি ও অসচ্ছল সংস্কৃতিসেবীগণ উপস্থিত ছিলেন।
  অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী তার বক্তব্যে বলেন, ‘করোনাকালীন পরিস্থিতির কারণে সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সংস্কৃতিসেবীরা আর্থিক দুরবস্থার মধ্যে রয়েছে। স্বাভাবিক সময়ের মতো অনুষ্ঠান করতে না পারায় তাদের অনেকেই বেকার হয়ে পড়েছে। সাংস্কৃতিক চর্চা ছেড়ে অন্য পেশায় দিকে ধাবিত হচ্ছে। এটা সাংস্কৃতিক অঙ্গনের জন্য খারাপ সংবাদ। এ জন্য সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও অসচ্ছল শিল্পীদের বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে আর্থিক সহায়তার ব্যবস্থা করেছেন। বিষয়টি অবগত হওয়ার পর আমি রাজবাড়ী জেলার সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও অসচ্ছল সংস্কৃতিসেবীরা যাতে এই অনুদান পায় সে জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীকে অনুরোধ করি। তিনি আমার অনুরোধ বিবেচনা করে এই অনুদানের ব্যবস্থা করেছেন। আশা করি, এর ফলে জেলার সাংস্কৃতিক অঙ্গনের সাথে জড়িত শিল্পীরা কিছুটা হলেও সচ্ছলতা পাবে এবং তাদের সাংস্কৃতিক কার্যক্রম চালিয়ে যেতে পারবে। এর পাশাপাশি আমি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অনুরোধ করবো, যাতে জেলার সাংস্কৃতিক অঙ্গনকে টিকিয়ে রাখার জন্য শিল্পীরা স্বাস্থ্য বিধি মেনে কিছু কিছু অনুষ্ঠান করতে পারেন-সেই বিষয়টি বিবেচনা করার জন্য।’
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম মুজিব বর্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘বর্তমান করোনা পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল শ্রেণী-পেশার মানুষ যাতে ভালো থাকে সে জন্য আর্থিক অনুদানসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় রাজবাড়ী-১ আসনের মাননীয় সংসদ সদস্যর প্রচেষ্টায় জেলার সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও অসচ্ছল সংস্কৃতিসেবীদের মধ্যে এই আর্থিক অনুদানের চেক বিতরণ করা হচ্ছে। আমি এ জন্য সংসদ সদস্যকে ধন্যবাদ জানাচ্ছি এবং তিনি যেন জেলার সাংস্কৃতিক অঙ্গনের উন্নয়নে আরো অনেক কিছু করতে পারেন সেই আশা করছি। এছাড়াও জেলা প্রশাসক তার বক্তব্যে রাজবাড়ী জেলার শিল্পীদের আরো বেশী উদ্যোগী হয়ে কাজ করার আহ্বান জানান।’
  উল্লেখ্য, অনুদানপ্রাপ্তদের মধ্যে রাজবাড়ী জেলার ৫টি সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা করে মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা এবং ৫০ জন অসচ্ছল সংস্কৃতিসেবীকে ৩ হাজার টাকা করে মোট ১লক্ষ ৫০ হাজার টাকাসহ সর্বমোট ৩লক্ষ টাকা আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।

 

মুজিববর্ষ উপলক্ষে রাজবাড়ী জেলার ৭৬০টি গৃহহীন পরিবার সরকারী ঘর পেতে যাচ্ছেন
রাজবাড়ী কালেক্টরেট লাইব্রেরীর আধুনিকায়ন কাজের উদ্বোধন
মনোনয়ন বাতিলের বিরুদ্ধে রাজবাড়ী পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তোফাজ্জেল মিয়ার আপীল
সর্বশেষ সংবাদ