ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
করোনা রোধে ৪টি জেলায় জীবাণুনাশক টানেল স্থাপন করে গাড়ী ও মানুষের শরীর জীবাণুমুক্ত করছে সেনাবাহিনী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-০৭ ১৬:১৮:১০
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে মাগুরা, যশোর, খুলনা ও ঝিনাইদহ জেলা শহরে ‘জীবাণুনাশক টানেল’ স্থাপন করা হয়েছে -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অভিনব উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। 
  সেনাবাহিনীর তত্ত্বাবধানে মাগুরা, যশোর, খুলনা ও ঝিনাইদহ জেলা শহরে ‘জীবাণুনাশক টানেল’ স্থাপন করা হয়েছে। উল্লেখিত শহরগুলোতে প্রবেশ ও বের হওয়ার সময় সকল ব্যক্তি, মোটর সাইকেল, সাইকেল ও রিকশা-ভ্যানগুলো উক্ত টানেলের ভিতর দিয়ে যাচ্ছে। টানেলের ভিতরে দিনের বড় একটি সময় ধরে জীবাণুনাশক ডিটারজেন্ট স্প্রে করা হচ্ছে। জীবাণুমুক্ত করতে পানির সঙ্গে মানুষের ব্যবহার উপযোগী ডিটারজেন্ট ও খার জাতীয়  মেডিসিন ব্যবহার করা হচ্ছে। এর ফলে যানবাহন ও মানুষের শরীর জীবাণুমুক্ত করা সম্ভব হচ্ছে। এর পাশাপাশি করোনা প্রতিরোধে মাগুরা-ঢাকা জাতীয় মহাসড়কের ওয়াপদা এলাকায় গত ২রা মে থেকে চালু হয়েছে কোভিড-১৯ কন্টাক্ট ট্রাকিং পোস্ট। মাগুরা শহরের প্রবেশদ্বারে স্থাপনকৃত কন্ট্রাক্ট ট্যাকিং পোস্ট অতিক্রম করার সময় প্রতিটি মানুষকে সেখানকার স্বাস্থ্য ক্যাম্পে নিয়ে শরীরের তাপমাত্রাসহ করোনার উপসর্গ পরীক্ষা করা হচ্ছে। স্বাস্থ্য পরীক্ষায় করোনার ঝুঁকি কিংবা ভাইরাস শনাক্ত হলে তার বিষয়ে সে যে জেলার অধিবাসী  সেই জেলার জেলা প্রশাসককে জানিয়ে দেয়া হচ্ছে। এ জন্য তার ছবি তুলে রাখাসহ জাতীয় পরিচয়পত্রের তথ্য সংরক্ষণ করা হচ্ছে। 
  এছাড়াও যশোর সেনানিবাসের মেডিক্যাল টিম কর্তৃক অসহায় মানুষদের চিকিৎসা সেবা অব্যাহত রাখা, সামাজিক দূরত্ব-হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, গণপরিবহন চলাচল, ত্রাণ বিতরণ, সরাসরি কৃষকদের ক্ষেত থেকে সবজি ক্রয় ও তাদের মধ্যে বীজ বিতরণসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। 

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ