ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
আশ্রয়ণের বাসিন্দাদের ভাগ্যের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে---- রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম
  • সোহেল মিয়া
  • ২০২১-০৯-১৫ ১৪:২৮:২৯
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ১৫ই সেপ্টেম্বর দুপুরে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর আশ্রয়ণ পরিদর্শনকালে পুনর্বাসিত ৪জন দুঃস্থ নারীর মধ্যে ৪টি সেলাই মেশিন বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

আশ্রয়ণের অসহায় বাসিন্দাদের ভাগ্যের পরিবর্তন ঘটাতে এবং তাদের আত্ম-কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। আশ্রয়ণের বাসিন্দাদের নিয়ে সরকারের মহতী এই উদ্যোগগুলো যাতে সঠিকভাবে বাস্তবায়ন ও  প্রতিফলন হয় সে জন্য তৃণমূলে নিরন্তর কাজ করে চলেছেন রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম।
  জাতীয় অর্থনীতির মূলধারায় ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল মানুষকে সম্পৃক্ত করার লক্ষ্যে সরকার আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেওয়া ঘরের বাসিন্দাদের কীভাবে ভাগ্যের পরিবর্তন ঘটানো যায় সে জন্য নিয়মিত আশ্রয়ণ পরিদর্শন ও বাসিন্দাদের খোঁজ-খবর নিচ্ছেন তিনি। 
  এরই ধারাবাহিকতায় গতকাল ১৫ই সেপ্টেম্বর দুপুরে জেলা প্রশাসক দিলসাদ বেগম বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের আশ্রয়ণ(গুচ্ছগ্রাম) পরিদর্শনে যান এবং বাসিন্দাদের সার্বিক খোঁজ-খবর নেন। 
  এ সময় তিনি বালিয়াকান্দি উপজেলা পরিষদের অর্থায়নে আশ্রয়ণে পুনর্বাসিত ৪জন দুঃস্থ নারীর মধ্যে ৪টি সেলাই মেশিন বিতরণ করেন। 
  এ সময় বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা, সহকারী কমিশনার(ভূমি) হাসিবুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা ও নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন আলী প্রমুখ উপস্থিত ছিলেন। 
   সেলাই মেশিন পেয়ে খুশিতে আপ্লুত নারীরা বলেন, আমাদের জমি ছিল না, ঘর ছিল না। সরকার আমাদেরকে জমি দিয়েছে, ঘর দিয়েছে। মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছে। এখন আমরা ছেলেমেয়ে নিয়ে ভালো আছি। এখন আবার সেলাই মেশিন পেলাম। আশ্রয়ণের ঘরে উঠার পর থেকেই ডিসি-ইউএনও স্যাররা আমাদের খোঁজ-খবর নেন। ইউএনও স্যার মাঝে-মধ্যেই এসে আমাদের সুখ-দুঃখের খবর নেন। আজ ডিসি স্যার নিজে এসে আমাদের খবর নিলেন। আমরা এখন আমাদের সন্তানদের নিয়ে স্বপ্ন দেখি। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’-শ্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে রাজবাড়ী জেলার ৫টি উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের প্রথম ধাপে ৭৬০টি এবং দ্বিতীয় ধাপে ৪৩০টিসহ মোট ১ হাজার ১৯০টি অসহায় পরিবার পাকা ঘর পেয়েছে। এ সকল অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নে এবং আত্মকর্মসংস্থানের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। এই কাজগুলো যাতে সুন্দরভাবে বাস্তবায়ন হয় সে জন্য আমরা নিষ্ঠার সাথে কাজ করছি। 
  জেলা প্রশাসক আরো বলেন, আশ্রয়ণে যারা থাকছে তাদেরকে সরকারী সহায়তায় অগ্রাধিকার দেওয়া হবে। জাতীয় অর্থনীতির মূলধারায় এদেরকে নিয়ে আসতে না পারলে দেশ পিছিয়ে পড়বে। আশ্রয়ণের বাসিন্দারা এখন তাদের সন্তানদের নিয়ে স্বপ্ন দেখছেন। যা সত্যি আনন্দের ও গর্বের।

 

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ