ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দিতে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ২ ছাত্রী
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-১০-০১ ১৪:২৫:৫৭

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আম্বিয়া সুলতানার হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে ২ স্কুল ছাত্রী। এ কাজে সহযোগিতা করেছে কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা।

   গতকাল ১লা অক্টোবর দুপুরে বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের বেড়াডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। বাল্য বিয়ের আয়োজন করা ২ জনের মধ্যে একজন বহরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী এবং অপরজন একই বিদ্যালয়ের ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থী ছিল।

   এ ব্যাপারে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি দুই কিশোরীকে বাল্য বিয়ে দেয়া হচ্ছে। খবর শোনার পর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিনকে নির্দেশ দিলে তিনি কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদের ঘটনাস্থলে পাঠান। তারা ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ের সত্যতা পেলে বিয়েগুলো বন্ধ করে দেয়া হয়। ওই ২ ছাত্রীর অভিভাবকদের কাছ থেকে অঙ্গীকারনামা নেয়া হয়েছে। ১৮ বছর পূর্ণ না হলে তারা তাদের মেয়েদেরকে বিয়ে দিবেন না বলে লিখিত দিয়েছেন।

   উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন বলেন, ইউএনও’র কাছ থেকে সংবাদ পাওয়ার পর কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদেরকে ঘটনাস্থলে পাঠিয়ে বিয়ে বন্ধ করা হয়েছে। এর আগের শুক্রবারও (২৪শে সেপ্টেম্বর) বালিয়াকান্দি সদর ইউনিয়নের পাইককান্দি গ্রামে ইউএনও’র নির্দেশে কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা একটি বাল্য বিয়ে বন্ধ করে দেয়। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ