ঢাকা বুধবার, মে ১, ২০২৪
জেল হত্যা দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আ’লীগের আলোচনা সভা-দোয়া মাহফিল
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-০৩ ১৫:৪৮:৫২
জেল হত্যা দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ৩রা নভেম্বর বিকালে দলীয় কার্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

জেল হত্যা দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ৩রা নভেম্বর বিকালে দলীয় কার্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 
  জেলা আওয়ামী লীগের ১নং সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী, সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, এডঃ মোঃ রফিকুল ইসলাম ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক। 
  সভাপতির বক্তব্যে আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর জাতীয় চার নেতাকে জেলখানায় হত্যা করা হয়। যারা বঙ্গবন্ধুর অবর্তমানে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিলেন। বাংলাদেশের ইতিহাসে, এমনকি বিশ্বের ইতিহাসেও এমন নৃশংস হত্যাকান্ডের নজির নেই।  
  জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামান ছিলেন বঙ্গবন্ধুর যোগ্য সহকর্মী। ‘১৯৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হলে অনেকেই বঙ্গবন্ধুর খুনিদের সাথে আঁতাত করে। জাতীয় চার নেতা জীবন দিয়েছেন কিন্তু মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর আদর্শ হতে বিচ্যুত হননি।’
  তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করার জন্য ১৫ই আগস্ট এবং ৩রা নভেম্বর হত্যাকান্ড সংঘটিত হয়। বঙ্গবন্ধুর খুনিরা বুঝতে পেরেছিল বঙ্গবন্ধুর রক্তের কিংবা আদর্শের উত্তরাধিকার বেঁচে থাকলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আবার তাদেরকে ঘিরে সংগঠিত হবে। এজন্য বঙ্গবন্ধুর খুনিরাই চার নেতাকে জেলখানার মতো সুরক্ষিত জায়গাতে হত্যা করে।
  তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের রুহের মাগফেরাত করেন।
  সংসদ সদস্য কাজী কেরামত আলী আরো বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের রাজবাড়ী জেলারও ব্যাপক উন্নয়ন হচ্ছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর টেলিভিশনে বড় বড় কথা বলেন। এদেশে নাকি গণতন্ত্র নাই, তত্ত্বাবধায় সরকার ছাড়া নির্বাচনে অংশ নিবে না। জনগণই এসবের জবাব দিবে। তিনি আরও বলেন ছাত্রলীগ, যুবলীগসহ অন্যান্য ইউনিটগুলো শক্তিশালী হলে আওয়ামী লীগ শক্তিশালী হবে-প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী হবে।
  সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর দেশের স্বাধীনতাকে নস্যাৎ করার জন্য জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল। খুনী মোশতাক ও কতিপয় বিপথগামীরা তাদেরকে হত্যা করে। স্বাধীনতার পর থেকে ষড়যন্ত্র করা হচ্ছিল স্বাধীনতার পক্ষের শক্তি আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার জন্য। তারা ভেবেছিল জাতির জনককে হত্যা করলে আওয়ামী লীগ শেষ হয়ে যাবে। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। 
  তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নের একমাত্র প্রতীক হচ্ছে নৌকা। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাকে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হবে তাকে বিজয়ী করার জন্য দলীয় নেতাকর্মীদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে। নৌকার বিরুদ্ধে কেউ কাজ করলে তাকে প্রতিহত করা হবে। আমাদের ব্যক্তিগত পছন্দ-অপছন্দ থাকতে পারে কিন্তু নৌকাকে অপছন্দ করার সুযোগ নেই। কিছুদিনের মধ্যে গোয়ালন্দের ২টি এবং বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়নগুলোসহ জেলার ৪২টি ইউনিয়নের নির্বাচনে নৌকা প্রার্থীকে বিজয়ী করতে কাজ করতে হবে। সেই সাথে সবাই মিলে জঙ্গীবাদ, মৌলবাদ ও স্বাধীনতা বিরোধী শক্তিকে প্রতিহত করবো। আমাকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
  আলোচনা সভার শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার রূহের মাগফেরাত কামনার পাশাপাশি প্রধানমন্ত্রীসহ সকলের সুস্থতা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

 

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ