ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দু’দিনের বিজ্ঞান মেলা সমাপ্ত
  • মোক্তার হোসেন
  • ২০২১-১২-৩০ ১৪:৩৯:৫২
পাংশা উপজেলায় গতকাল বৃহস্পতিবার বিকেলে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলার সমাপনীতে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গতকাল ৩০শে ডিসেম্বর ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আয়োজিত দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত হয়েছে। 

  পাংশা উপজেলা পরিষদ হলরুমে পুরস্কার বিতরণ ও আলোচনা সভার মধ্য দিয়ে বিজ্ঞান মেলার সমাপ্তি হয়।

  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পাংশা উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন, পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রাশেদা খাতুন, পাংশা উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দপ্তরের সহকারী প্রোগ্রামার মোছাঃ মাহবুবা আক্তার, সাংবাদিক মোঃ মোক্তার হোসেন, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর।

  প্রসঙ্গত ঃ গত ২৯শে ডিসেম্বর সকালে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দু’দিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় পাংশা উপজেলা প্রশাসন কর্মসূচির আয়োজন করে। মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অংশগ্রহণে “স্মার্টফোনে আসক্তি, পড়াশোনার ক্ষতি” আলোচ্য বিষয়ে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

  পাংশা সরকারী কলেজ, পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়, কাজী আব্দুল মাজেদ একাডেমী, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, পাংশা শাহ জুই কামিল মাদ্রাসা, পাংশা সিদ্দিকীয়া ফাযিল মাদ্রাসা, আইডিয়াল গার্লস কলেজ ও হাবাসপুর কে.রাজ উচ্চ বিদ্যালয় উদ্ভাবন প্রকল্প নিয়ে মেলায় অংশগ্রহণ করে। মেলায় উদ্ভাবনী প্রকল্পে এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ ১ম স্থান, পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয় ২য় স্থান ও পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ৩য় স্থান অধিকার করে। উচ্চ মাধ্যমিক ও সমমান পর্যায়ে পাংশা সরকারী কলেজ ১ম স্থান ও আইডিয়াল গার্লস কলেজ ২য় স্থান অধিকার করে। “স্মার্ট ফোনে আসক্তি, পড়াশোনায় ক্ষতি” শীর্ষক উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তামান্না সাঈদ তাসনীম ১ম স্থান, পাংশা সরকারী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী সাদিয়া ইসলাম ২য় স্থান ও পাংশা শাহ জুই কামিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র মেশকাতুল আবরার ৩য় স্থান অধিকার করে। বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, সনদ ও উপহার প্রদান করা হয়।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ