ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে বিএনপির গৃহ বিবাদ প্রকোট॥দিনভর উত্তেজনার পর বিকালে গোয়ালন্দ মোড়ে পথসভা
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২২-০১-১১ ১৪:২৩:৪০

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবীতে আগামী ১৭ই জানুয়ারীতে রাজবাড়ীতে সমাবেশ করবে জেলা বিএনপি। 
  সেই সমাবেশ সফল করার লক্ষ্যে গতকাল ১১ই জানুয়ারী বিকাল ৩টায় জেলা বিএনপি কার্যালয়ে সভা আহ্বান করে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ। কিন্তু প্রশাসন থেকে অনুমতি না মেলায় সেই সভা করতে পারেনি তারা। এ নিয়ে বিএনপির দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়। 
  জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের কলেজ রোডের বাসায় জমায়েত হয় তার অনুসারী বিপুল সংখ্যক নেতাকর্মী। 
  অপরদিকে, জেলা বিএনপি কার্যালয়ে সভার অনুমতি না মেলায় জেলা বিএনপি আহ্বায়ক এডঃ লিয়াকত আলীর নেতৃত্বে নেতাকর্মীরা জড়ো হয় গোয়ালন্দ মোড়ের হাবিব মার্কেটের সামনে।
  বিকাল ৪টার দিকে সেখানে পথসভায় বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাসুকুর রহমান মাসুক ও মোঃ সেলিমুজ্জামান, রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক এডঃ লিয়াকত আলী, সদস্য সচিব (দায়িত্বপ্রাপ্ত) এডঃ কামরুল আলম, এডঃ মোঃ আসলাম মিয়া ও সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন গাজী প্রমুখ বক্তব্য রাখেন। 
  বক্তাগণ বেগম খালেদা জিয়াকে গুরুতর অসুস্থ হিসেবে উল্লেখ করে তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়াও তারা আগামী ১৭ই জানুয়ারী রাজবাড়ীতে অনুষ্ঠিতব্য বিএনপির সমাবেশ সফল করতে দলীয় নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানান। এ সময় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
  এদিকে দুপুর আড়াইটার দিকে জেলা বিএনপির কার্যালয়ে আসেন আহ্বায়ক কমিটির সাবেক সদস্য সচিব মঞ্জুরুল আলম দুলাল, আফসার আলী সরদারসহ ৬০/৭০ জন নেতাকর্মী। কার্যালয় তালাবদ্ধ থাকার কারণে তারা হতাশ হয়ে পড়েন এবং সভা না হওয়ার বিষয়টি নিশ্চিত হন। 
  এ সময় জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মঞ্জুরুল আলম দুলাল সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘বর্তমান আহ্বায়ক কমিটি জেলা বিএনপিকে ধ্বংস করে দিচ্ছে। তারা পুলিশের সাথে আপোষ করে জেলা বিএনপির কার্যালয়ের সভা বাতিল করেছে। মূলতঃ আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসায় উপস্থিত হওয়া হাজার হাজার নেতাকর্মীদের তোপের মুখে পড়বে- সেই ভয়ে তারা সভা বাতিল করেছে। বর্তমান আহ্বায়ক কমিটি আওয়ামী লীগের এজেন্ট হয়ে কাজ করছে।’
  অন্যদিকে জেলা বিএনপির আহ্বায়ক এডঃ লিয়াকত আলী দাবী করেন, তিনি ৪/৫ হাজার লোক নিয়ে গোয়ালন্দ মোড়ে একটি সফল পথসভা করেছেন। তার সভাপতিত্বে সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রেখেছেন। আলী নেওয়াজ মাহমুদ খৈয়মপন্থী নেতারা তাকে উদ্দেশ্য করে যে বক্তব্য দিয়েছে সেটি মনগড়া। তারা সভা করার অনুমতি না পাওয়ায় হাজার হাজার নেতাকর্মী নিয়ে গোয়ালন্দ মোড়ে সভা করেছেন।
  সভার ব্যাপারে বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, আমি সময়মতো রাজবাড়ীতে সভা করার জন্য ঢাকা থেকে রওনা দিয়েছিলাম। ২টার কিছুক্ষণ পর আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা গোয়ালন্দ মোড় থেকে আমাকে রাজবাড়ীতে প্রবেশে বাঁধা দেয়। সেই বাঁধা উপক্ষো করে রাজবাড়ীতে সভা করা সম্ভব হয়নি। তবে গোয়ালন্দ মোড় বড় ধরনের একটি সমাবেশ করেছি।
  রাজবাড়ী থানার ওসি মোঃ শাহাদত হোসেন বলেন, আমি আমার জরুরী একটি কাজে ঢাকায় আছি। বিএনপির সভা-সমাবেশের বিষয়টি আমার জানা নেই। 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ