ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
ফরিদপুরে সিজার করতে গিয়ে নবজাতকের কপাল কাটায় হাসপাতলের মালিক-আয়া গ্রেপ্তার
  • মাহবুব হোসেন পিয়াল
  • ২০২২-০১-১৫ ১৪:২৬:১২

ফরিদপুরে গাইনী ডাক্তার ছাড়াই আয়া আর নার্স মিলে এক প্রসূতিকে সিজার করতে গিয়ে নবজাতকের কপাল কেটে জখমের ঘটনায় বেসরকারী হাসপাতাল মালিক ও আয়া’কে পুলিশ গ্রেফতার করেছে। 

  গ্রেফতারকৃতরা হলো- ফরিদপুর শহরের আল-মদিনা প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক জাকারিয়া মোল্লা পলাশ এবং আয়া চায়না বেগম। 

  গতকাল ১৫ই জানুয়ারী সকালে হাসপাতালটিতে রূপা বেগম নামে এক প্রসূতির সিজার করার সময় এ দুর্ঘটনা ঘটে। রূপা বেগম রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের মৈজদ্দিন মন্ডলের পাড়ার শফিক খানের স্ত্রী।

  ভুক্তভোগীর ভাই আমির ফয়সাল জানান, সকাল ৮টার দিকে প্রসব যন্ত্রণা নিয়ে তার বোনকে হাসপাতালটিতে ভর্তি করা হয়। কিন্তু গাইনী ডাক্তার আসার আগেই আয়া আর নার্স মিলে তার বোনের সিজার করে। বাচ্চা বের করে আনার পর দেখা যায়, তার কপালে ৯টি সেলাই দেয়া ও গুরুতর অসুস্থ। বিষয়টি তারা লুকানোর চেষ্টা করলে প্রশাসনকে জানাই। পরে পুলিশ এসে হাসপাতালের মালিক ও আয়াকে গ্রেফতার করে নিয়ে যায়।

  এ ব্যাপারে শিশুটির ফুফা আসলাম খান বলেন, গরিব ও অসহায় মানুষের চিকিৎসার নামে এ ধরনের হয়রানি বন্ধ এবং অপরাধীদের শাস্তি চাই। রোগীদের চিকিৎসার নামে এ বেসরকারী হাসপাতালটি ডাক্তার, নার্স, আয়াসহ নানা অনিয়ম নিয়ে অনেকেরই অভিযোগ রয়েছে।

  এ বিষয়ে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল আলম বলেন, খবর পেয়ে আমি দ্রুত হাসপাতালটি পরিদর্শন করি। গাইনী ডাক্তার ছাড়াই গর্ভবতী মাকে সিজার করা ও বাচ্চাটির কপাল কেটে ফেলার অভিযোগে হাসপাতালের মালিক পলাশ ও কর্মরত আয়া চায়নাকে পুলিশ গ্রেফতার করেছে। তিনি আরও বলেন, হাসপাতালটির বিভিন্ন অনিয়মসহ এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  এ বিষয়ে ফরিদপুরের সিভিল সার্জন ডাঃ সিদ্দিকুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। হাসপাতালটির মালিক ও নার্সকে গ্রেফতার করা হয়েছে এবং হাসপাতালের বিভিন্ন অনিয়ম খতিয়ে দেখা হচ্ছে। 

‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
নরসিংদীতে ২ মোটরসাইকেল আরোহী নিহত
সর্বশেষ সংবাদ