ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-০২-১৯ ১৪:২৬:১৬

রাজবাড়ীতে গতকাল ১৯শে ফেব্রুয়ারী সন্ধ্যায় নানা আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। 
  এ উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে একাডেমী মিলনায়তনে আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি আবু কায়সার খান বক্তব্য রাখেন।
  জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি মোঃ গোলাম মোস্তফা চৌধুরী রন্টু’র সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল প্রমুখ বক্তব্য রাখেন। 
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমি যতদূর জানি রাজবাড়ী জেলার শিল্প ও সাহিত্য অনেক আগে থেকেই উন্নত। সেই ধারাকে অব্যাহত রেখে ভবিষ্যতে রাজবাড়ীর সাংস্কৃতিক অঙ্গন যাতে আরও বেশী সমৃদ্ধ করা যায় সেই লক্ষ্যকে সামনে রেখে জেলার সাংস্কৃতিক অঙ্গনের সাথে জড়িত সকলেসহ সবাইকে একসাথে কাজ করতে হবে। এ ব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা শিল্পকলা একাডেমীকে প্রয়োজনীয় সহায়তা করা হবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনে যাতে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে আরও বেশী সম্পৃক্ত করা যায় সেই লক্ষ্য বাস্তবায়নে কাজ করতে হবে। শিক্ষার্থীদের মাদক ও খারাপ কাজ থেকে বিরত রাখতে সাংস্কৃতিক কর্মকান্ড ব্যাপক ভূমিকা রাখে।  
  এছাড়াও অন্যান্য বক্তাগণ জেলার সাংস্কৃতিক অঙ্গনে জেলা শিল্পকলার একাডেমীর বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। আলোচনা পর্বের শেষে কেক কাটা হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশন করে। 

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ