ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
  • জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
  • ২০২২-০৩-১৬ ১৬:০১:৩৬

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদ্যাপনের শুভক্ষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। এ সাথে সকল শিশুসহ পদ্মা কন্যা রাজবাড়ীবাসীর প্রতি জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের এক অবিসংবাদিত নেতা। তাঁর জন্মবার্ষিকী এদেশের মানুষের কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ একটি ঘটনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ছেলেবেলা থেকেই তিনি ছিলেন সৎ, সাহসী ও উদ্যমী। অন্যায় দেখলে প্রতিবাদ করতেন। বঙ্গবন্ধু শিশুদের দেশপ্রেমিক, আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। তিনি শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও পরিচর্যার বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিতেন। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর ছিল অপরিসীম মমতা। তিনি শিশুদের কল্যাণে রাষ্ট্রের কর্তব্য সম্পর্কে বিশেষ বিধান সংবিধানে যুক্ত করে ছিলেন। তিনি ১৯৭৪ সালে শিশু আইন প্রণয়ন করেন এবং প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করেন। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকার উন্নয়ন ও সুরক্ষার বিভিন্ন কার্যক্রমের সঙ্গে জাতীয় শিশু নীতি-২০১১, শিশু আইন-২০১৩, বাল্যবিবাহ নিরোধ আইন- ২০১৭ প্রণয়ন করেছে।

  বঙ্গবন্ধুর দীর্ঘ আন্দোলনের ফসল আমাদের স্বাধীনতা তথা স্বাধীন বাংলাদেশ। দেশের জন্য তিনি আমৃত্যু সংগ্রাম করেছেন, দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য তিনি জীবনের প্রতিটি মুহূর্ত আত্মনিয়োজিত ছিলেন। তাঁর প্রতিশ্রদ্ধা জানিয়ে তাঁর অসমাপ্ত কাজ সমাপ্ত করার প্রত্যয়ে আমরা অঙ্গীকার বদ্ধ। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে এগিয়ে চলেছে এবং স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হওয়ার ক্ষেত্রে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। রূপকল্প ২০৪১ এবং ডেল্টাপ্ল্যান ২১০০ বাস্তবায়নের মাধ্যমে আমরা জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সুখী-সমৃদ্ধ ‘সোনার বাংলা’ বিনির্মাণে সকলে সম্মিলিতভাবে কাজ করব।

  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ এ রাজবাড়ীবাসীর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করছি।

 

(আবু কায়সার খান)

জেলা প্রশাসক

রাজবাড়ী।

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ