ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
ভোক্তা অধিদপ্তরের অভিযানে বালিয়াকান্দির সোনাপুরে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০৪-০৫ ১৫:০৯:০০

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি অভিযানে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর বাজারের ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 
  গতকাল ৫ই দুপুরে অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে এই তদারকি অভিযান পরিচালনা করা হয়। 
  এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশ ও মিষ্টি জাতীয় পণ্যে হাইড্রোজ ব্যবহারের দায়ে সোনাপুর বাজারের সাহা মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা, বিশাল মিষ্টান্ন ভান্ডারকে ৪হাজার টাকা এবং ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির দায়ে রিয়াদ ড্রাগ হাউজকে ৫হাজার টাকা জরিমানা করা হয়। বালিয়াকান্দি উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর পনিরুজ্জামান পনিরসহ বালিয়াকান্দি থানা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করেন। 
  এছাড়াও অভিযানকালে বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন হাট-বাজারের তরমুজ বিক্রেতাদের কেজি দরে বিক্রি বন্ধ করে পিস হিসেবে বিক্রির জন্য কঠোর নির্দেশনা প্রদান করা হয়। অন্যথায় তাদেরকে আইনের আওতায় এনে মোটা অংকের জরিমানা করা হবে বলে হুঁশিয়ার করা হয়। 
  উল্লেখ্য, পিসের পরিবর্তে কেজি দরে তরমুজ বিক্রির বিষয়ে আগের দিন ৪ঠা এপ্রিল দৈনিক মাতৃকণ্ঠের প্রথম পাতায় ‘বালিয়াকান্দির বিভিন্ন হাট-বাজারে কেজি দরে তরমুজ বিক্রি॥ক্রেতাদের মধ্যে ক্ষোভ’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ