ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব প্রদানে অনিয়মের অভিযোগ॥তদন্তাধীন থাকাবস্থায় গভর্নিং বডির নির্বাচন!
  • হেলাল মাহমুদ
  • ২০২২-০৫-১০ ১৪:১৬:৩৩

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদের দায়িত্ব প্রদানে অনিয়মের অভিযোগ তদন্তাধীন থাকাবস্থায় আগামী ১৭ই মে রাজবাড়ী শহরের ডাঃ আবুল হোসেন কলেজের গভর্নিং বডির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফলে এ নির্বাচন নিয়ে কলেজের ভিতর ও বাইরে প্রশ্ন উঠেছে। 

  কারণ ইতিমধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর(মাউশি) কর্তৃক গঠিত তদন্ত কমিটি সরেজমিনে এসে তদন্ত করে গেছে। তারা যে কোন সময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আতিয়ার রহমানের দায়িত্ব পালন বৈধ না অবৈধ সেই মর্মে তাদের সিদ্ধান্ত জানাবেন। যদি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানকে অবৈধ ঘোষণা করা হয় তাহলে তার দায়িত্ব পালন ও এই নির্বাচনের বৈধতা নিয়েও প্রশ্ন দেখা দিবে। 
  জানা গেছে, গত ২৩শে এপ্রিল প্রথমে কলেজের গভর্নিং বডির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ওই তফসিল অনুযায়ী ৭ই মে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু পবিত্র রমজান ও ঈদুল ফিতরের বন্ধ থাকায় কলেজের শিক্ষকদের চাপের মুখে ২৮শে এপ্রিল পুনঃ তফসিল ঘোষণা করে ১০দিন পিছিয়ে দিয়ে ১৭ই মে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। নতুন তফসিল অনুযায়ী ৮ই মে মনোনয়নপত্র গ্রহণ-জমা ও যাচাই-বাছাই, ৯ই মে মনোনয়নপত্র প্রত্যাহার, ১০ই মে প্রতীক বরাদ্দ এবং ১৭ই মে নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। 
  কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আতিয়ার রহমান জানান, নির্বাচনের দিন কেবলমাত্র অভিভাবক সদস্যের ৩টি ও শিক্ষক প্রতিনিধির ৩টি পদে ভোটাভুটি অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিষ্ঠাতা সদস্যের ১টি, দাতা সদস্যের ১টি ও হিতৈষী সদস্যের ১টি পদে ১জন করে প্রার্থী মনোনয়ন পত্র জমা দেয়ায় ওই ৩টি পদে কোন নির্বাচন অনুষ্ঠিত হবে না। তাদের মধ্যে প্রতিষ্ঠাতা সদস্য পদে কলেজের প্রতিষ্ঠাতা ডাঃ আবুল হোসেন এবং দাতা সদস্য পদে তার ছেলে ডাঃ নাজমুল হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ