ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
গোয়ালন্দে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী-আলোচনা সভা
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৭-২৪ ১৫:২০:৩৭
গোয়ালন্দ উপজেলায় গতকাল ২৪শে জুলাই দুপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনীতে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দে নানা আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 
  এ উপলক্ষ্যে গতকাল ২৪শে জুলাই দুপুরে র‌্যালী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও পোনা মাছ অবমুক্ত করা হয়। প্রথমে গোয়ালন্দ উপজেলা পরিষদ চত্ত্বর থেকে র‌্যালী বের হয়ে আশপাশের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর উপেেজলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 
  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার ও উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর কন্যা কানিজ ফাতেমা চৈতী, উজানচর ইউপির চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপির চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপির চেয়ারম্যান আমজাদ হোসেন, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ এবং মৎস্য খাতের সাথে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বর্তমানে মৎস্য সেক্টরে আমাদের যে সফলতা তা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা-ভাবনা ও কার্যকর পদপেক্ষের জন্য। আমি আশা করবো মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও উপজেলা সফল মৎস্য চাষীরা তাদের অভিজ্ঞতাকে তরুণ সমাজের মাঝে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে তরুণদের মৎস্য চাষে সফল করে তুলবেন। বক্তব্যের শেষে তিনি আনুষ্ঠানিকভাবে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।
  বিশেষ অতিথির বক্তব্যে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ মৎস্য উৎপাদনে অনেক এগিয়ে গেছে। এ জন্য দেশের মানুষ মাছ খেতে পারছেন। এছাড়া জাটকা ও ডিমওয়ালা ইলিশ ধরার নিষেধাজ্ঞা বাস্তবায়িত হওয়ায় দেশে ইলিশের উৎপাদন অনেক বেড়েছে। মানুষ ইলিশ খেতে পারছে। মৎস্য চাষ ও উৎপাদন আরো বাড়াতে সবাইকে উদ্যোগী হতে হবে। 
  উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, কৃষির পরই মৎস্য ও প্রাণি সম্পদ খাতকে এগিয়ে নিতে আমাদেরকে বিশেষভাবে গুরুত্ব দিতে হবে। সবাই আন্তরিকভাবে চেষ্টা করলে মাছের উৎপাদন আরো বাড়বে। সবাই আরো বেশী করে মাছ খেতে পারবে। 
  আলোচনা সভার শেষে উপজেলার শ্রেষ্ঠ মৎসজীবী ও মৎস্য চাষীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এরপর উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।

 

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ