ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী জেলার নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য ওএমএস কার্যক্রম আজ হচ্ছে শুরু
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৮-৩১ ১৪:৫৫:৪৬
রাজবাড়ী জেলায় ওএমএস-টিসিবি ও খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রি কার্যক্রম উপলক্ষে গতকাল ৩১শে আগস্ট কালেক্টরেটের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলায় ওএমএস-টিসিবি ও খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রয় কার্যক্রম উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৩১শে আগস্ট দুপুরে কালেক্টরেটের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
  প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। এতে তিনি বলেন, পাবলিক ফুড ডিস্ট্রিবিউশন সিস্টেম(পিএফডিএস) এর আওতায় খোলা বাজারে খাদ্যশস্য বিক্রি সরকারের গুরুত্বপূর্ণ একটি কর্মসূচী। বৈশ্বিক প্রেক্ষাপটে খাদ্যশস্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রেক্ষিতে নি¤œ আয়ের জনগোষ্ঠীকে সহায়তা দেয়া ও বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে ওএমএস কার্যক্রম পরিচালনা করা হয়। সেই লক্ষ্যে সরকার কর্তৃক ১লা সেপ্টেম্বর থেকে ৩০শে নভেম্বর পর্যন্ত ৩মাস ওএমএস, টিসিবি ও খাদ্যবান্ধব কর্মসূচীতে চাল বিক্রির সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ওএমএস কর্মসূচীতে একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ ৫ কেজি করে এবং টিসিবি কর্মসূচীতে পাক্ষিক ভিত্তিতে ৫ কেজি করে মাসে মোট ১০ কেজি চাল ক্রয় করতে পারবেন। প্রতি কেজি চালের মূল্য ৩০ টাকা। রাজবাড়ী পৌরসভায় ১৯ জন ডিলারের মাধ্যমে প্রতিদিন ১০ মেঃ টন, পাংশা পৌরসভায় ৪ জন ডিলারের মাধ্যমে প্রতিদিন ৮ মেঃ টন, গোয়ালন্দ পৌরসভায় ৪ জন ডিলারের মাধ্যমে প্রতিদিন ৮ মেঃ টন, কালুখালী উপজেলা সদরে ২জন ডিলারের মাধ্যমে প্রতিদিন ৪ মেঃ টন ও বালিয়াকান্দি উপজেলা সদরে ২ জন ডিলারের মাধ্যমে প্রতিদিন ৪ মেঃ টনসহ জেলায় মোট ৩১ জন ডিলারের মাধ্যমে ৩৪ মেঃ টন চাল বিক্রি করা হবে। এ কার্যক্রম শুক্র ও শনিবার ছাড়া সপ্তাহের বাকি ৫ দিন চলবে। এ কার্যক্রম সফল করার লক্ষ্যে ইতিমধ্যে প্রতিটি পৌরসভা এবং উপজেলায় মাইকিংসহ প্রচার-প্রচারণা চালানো হয়েছে। 
  জেলা প্রশাসক আরো বলেন, খাদ্যবান্ধব কর্মসূচীর কার্ডধারীরা প্রতি মাসে ৩০ কেজি করে চাল ১৫ টাকা দরে ক্রয় করতে পারবেন। এ কর্মসূচীর কার্যক্রম ইউনিয়ন পর্যায়ে গ্রহণ করা হয়েছে। রাজবাড়ী সদর উপজেলায় ২৯ জন ডিলারের মাধ্যমে ১২,৬০৩ জন কার্ডধারীর মধ্যে ৩৭৮.০৯০ মেঃ টন, পাংশা উপজেলায় ৩৩ জন ডিলারের মাধ্যমে ১৭,০১০ জন কার্ডধারীর মধ্যে ৫১০.৩০০ মেঃ টন, গোয়ালন্দ উপজেলায় ১২ জন ডিলারের মাধ্যমে ৬,০৯১ জন কার্ডধারীর মধ্যে ১৮২.৭৩০ মেঃ টন, কালুখালী উপজেলায় ২৫ জন ডিলারের মাধ্যমে ১২,৮৩৬ জন কার্ডধারীর মধ্যে ৩৮৫.০৮০ মেঃ টন এবং বালিয়াকান্দি উপজেলায় ১৪ জন ডিলারের মাধ্যমে ৭,৯৩৭ জন কার্ডধারীর মধ্যে ২৩৮.১১০ মেঃ টনসহ জেলায় মোট ১১৩ জন ডিলারের মাধ্যমে ৫৬,৪৭৭ জন কার্ডধারীর মধ্যে ১৬৯৪.৩১০ মেঃ টন চাল বিক্রয় করা হবে।
  প্রেস ব্রিফিংয়ের সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, ভারপ্রাপ্ত জেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম শাহনেওয়াজ, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ সাইদুল ইসলামসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ