ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
গোয়ালন্দে মা ইলিশ সংরক্ষণ অভিযানে টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত
  • আবুল হোসেন
  • ২০২২-১০-০৪ ১৪:৪৩:৪৮

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় আগামী ৭ই অক্টোবর থেকে ২৮শে অক্টোবর পর্যন্ত ২২ দিনের ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২ বিষয়ে গতকাল ৪ঠা অক্টোবর দৌলতদিয়া ঘাটে পদ্মা ও যমুনা নদীর মা ইলিশ রক্ষায় জেলেদের নিয়ে টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

  দৌলতদিয়া মাছ বাজারে ইলিশ মঙ্গলবার বিকালে সম্পদ উন্নয়ন সংক্রান্ত গোয়ালন্দ উপজেলা টাস্কফোর্স কমিটির আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

   উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অ.দা) শাহারিয়ার জামান সাবুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, জেলা মৎস্য অফিসার মোঃ মশিউর রহমান, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মোহন মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন।

 উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে আগামী ৭ই অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত এই ২২ দিন সারাদেশে ইলিশ শিকার নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। এ সময় এখানেও ইলিশ আহরণ, বিপণন, পরিবহন, ক্রয় বিক্রয়, বিনিময় ও মজুত নিষিদ্ধ থাকবে। কেউ এই ২২ দিন নদীতে নামবেন না। যারা সরকারী এই নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

   এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন দৌলতদিয়া নৌ-ফাড়ি ইনচার্জ মোশারফ হোসেন,দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশারফ প্রামানিক, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ ইউনুছ আলী মোল্লা, ১ নং ইউপি সদস্য আবুল কাশেম, ৯ নং ইউপি সদস্য জামাল মোল্লা প্রমূখ।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ