ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে গ্রেপ্তারকৃত মহিলা দলের নেত্রী স্মৃতির বাসায় বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-১০-০৬ ১৪:২২:০১

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত রাজবাড়ী জেলা জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার স্মৃতির বাসায় যান বিএনপির কেন্দ্রীয় নেতারা। 

  গতকাল ৬ই অক্টোবর সকালে পৃথকভাবে বিএনপি’র কেন্দ্রীয় নেতাদের ২টি দল রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা ৩নং সড়কের বাসায় গিয়ে সোনিয়া আক্তার স্মৃতি ইসলামের পরিবারের সাথে দেখা করেন। এ সময় তারা স্মৃতির নিঃশর্ত মুক্তির দাবী জানান।

  প্রথমে সোনিয়া আক্তার স্মৃতি ইসলামের বাসায় যান বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব এডঃ নিপুণ রায় চৌধুরী, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম ও নির্বাহী কমিটির সাবেক সদস্য ফরিদা ইয়াসমিন। এ সময় রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক এডঃ লিয়াকত আলী বাবু, সদস্য সচিব(দায়িত্বপ্রাপ্ত) এডঃ কামরুল আলম, যুগ্ম-আহ্বায়ক রেজাউল করিম পিন্টুসহ অন্যান্য নেতাকর্মীরা তাদের সাথে ছিলেন। কেন্দ্রীয় নেতারা স্মৃতির বাসায় গিয়ে তার দুই শিশু সন্তানসহ পরিবারের সদস্যদের সান্তÍনা দেয়ার পাশাপাশি আইনী ও অন্যান্য সহযোগিতার আশ্বাস দেন। 

  পরে জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সহ-সভাপতি ও সাবেক এমপি এডঃ নেওয়াজ হালিমা আরলি, সিনিয়র যুগ্ম-সম্পাদক ও সাবেক এমপি হেলেন জেরিন খান, রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম, বিএনপি নেতা এডঃ আসাদুজ্জামান লাল, এবিএম মঞ্জুরুল আলম দুলালসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারাও স্মৃতির দুই শিশু সন্তানসহ পরিবারের সদস্যদের সান্তÍনা দেয়ার পাশাপাশি আইনী ও অন্যান্য সহযোগিতার আশ্বাস দেন।

  উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ৩১/০৮/২০২২ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে রক্তকন্যা খ্যাত রাজবাড়ী জেলা মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার স্মৃতি (৩৫)কে গত ৪ঠা অক্টোবর মধ্যরাতে পুলিশ শহরের ৩নং বেড়াডাঙ্গাস্থ তার শ^শুর বাড়ী থেকে গ্রেফতার করে। গত ৫ই অক্টোবর পুলিশ সোনিয়া আক্তার স্মৃতি ইসলামকে রাজবাড়ীর ১নং আমলী আদালতে পাঠালে আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কায়ছুন নাহার সুরমা তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। 

  গ্রেফতার হওয়া সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা মহিলা দলের সদস্য। তাঁর স্বামীর নাম মোঃ খোকন মিয়া তিনি প্রবাসী।

  এর আগে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সামসুল আরেফিন চৌধুরী বাদী হয়ে ওই ফেসবুক পোস্টের বিষয়ে রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দেন। পরে অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়। 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ