ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে প্রবন্ধ পাঠ-আলোচনা সভা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১২-১৯ ১৫:২৩:২৫

কালজয়ী উপন্যাস ‘বিষাদ সিন্ধু’র রচয়িতা সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে প্রবন্ধ পাঠ, আলোচনা সভা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়েছে। 
  মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদ রাজবাড়ীর উদ্যোগে গতকাল ১৯শে ডিসেম্বর বিকালে জেলা শিল্পকলা একাডেমীতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
  সংগঠনের সভাপতি কবি সালাম তাসিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক রাজ্জাকুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, বিশেষ অতিথি হিসাবে জনতা ব্যাংক লিমিটেডের সাবেক উপ-মহাব্যবস্থাপক আব্দুর রাজ্জাক মোল্লা, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক আহসান হাবীব, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ, অন্যান্যদের মধ্যে রাজবাড়ী কিন্ডার গার্টেনের অধ্যক্ষ নূরুল হক আলম, বিশ্বভরা প্রাণ সংগঠনের জেলা শাখার সভাপতি আতাউর রহমান আতা, কবি নেহাল আহম্মেদ, কবি খোকন মাহমুদ, শিশু রাজ্য কিন্ডার গার্টেনের অধ্যক্ষ মোঃ সাইফুল্লাহ, প্রভাষক রফিকুল ইসলাম ও নাট্যকার অজয়দাস তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন। 
  বক্তাগণ কালজয়ী সাহিত্যিক মীর মশাররফ হোসেনের জীবন ও কর্মের উপর আলোচনাসহ তার নামে রাজবাড়ীতে পূর্ণাঙ্গ একটি বিশ্ববিদ্যালয় স্থাপন এবং সরকারীভাবে জেলা প্রশাসনের আয়োজনে মৃত্যু বার্ষিকী পালনের আহ্বান জানান। 
  আলোচনা সভা শেষে মীর মশাররফ হোসেনের উপরে প্রবন্ধ পাঠ করেন ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক শাহ্ মুজতবা রশীদ আল কামাল এবং কবিতা আবৃত্তি করেন কবি সাহেদ মুশতার, কবি তাহমিনা মুন্নী, বিশ্বভরা প্রাণ সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক শাহনাজ বেগম প্রমুখ। সবশেষে মীর মশাররফ হোসেনের আত্মার শান্তি কামনায় দোয়া-মোনাজাত করা হয়।  

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ