ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে দুই দিনের জেলা সাহিত্য মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন
  • রফিকুল ইসলাম
  • ২০২২-১২-২৩ ১৩:২৩:৪৩

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে দুই দিনব্যাপী ‘জেলা সাহিত্য মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ শুরু হয়েছে। 

  গতকাল ২৩শে ডিসেম্বর সকালে মেলার উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুব্রত ভৌমিক, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, প্রধান বক্তা হিসেবে বাংলা একাডেমীর উপ-পরিচালক ড. কুতুব আজাদ, অন্যান্যদের মধ্যে রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ। এ অনুষ্ঠানের পূর্বে অতিথিগণ আনুষ্ঠানিকভাবে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। 

  এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন, জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, সরকারী দপ্তরের কর্মকর্তাগণ এবং স্থানীয় কবি, লেখক, সাহিত্যিক, শিল্পীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, নতুন প্রজন্মসহ সবাইকে সাহিত্য-সংস্কৃতির চর্চা করতে হবে। অপসংস্কৃতি থেকে দূরে থাকতে হবে। এই জেলা সাহিত্য মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান স্থানীয় স্থানীয় কবি, লেখক, সাহিত্যিক, শিল্পীদের অনুপ্রাণিত করবে। 

   উল্লেখ্য, ১ম দিনের কর্মসূচীর মধ্যে ছিল লেখকদের নাম নিবন্ধন, প্রবন্ধ পাঠ ও আলোচনা, লেখক কর্মশালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২য় দিনে আজ ২৪শে ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সাহিত্য পাঠ ও বিকাল ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ