ঢাকা মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশের দূতাবাসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০১-১২ ০০:৩০:৫০

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশের দূতাবাসে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। 

   এ উপলক্ষ্যে গত ১০ই জানুয়ারী বঙ্গবন্ধুর আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনাকালে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ফেরদৌসী শাহরিয়ার বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বাঙালী জাতির দীর্ঘ প্রতিক্ষিত স্বাধীনতা অর্জনে তার আন্দোলন-সংগ্রাম ও আত্মত্যাগ তুলে ধরে বলেন, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয় অর্জিত হলেও ১৯৭২ সালের ১০ই জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বিজয়ের আনন্দ পূর্ণতা পায়। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত হয়ে সোনার বাংলা এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে যার যার অবস্থান থেকে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করার অনুরোধ জানান।
   আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও ১৫ই আগস্টের অন্যান্য শহীদের বিদেহী আত্মার মাগফেরাত এবং জাতির অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

আওয়ামী লীগ শাসনামলে দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর
আওয়ামী লীগ কখনো পালায় না বরং জনগণের সঙ্গে থেকে উন্নয়নের জন্য কাজ করে : প্রধানমন্ত্রী
ইসির পক্ষে যে ক’টি আসনে ইভিএম সম্ভব, সেটাই মেনে নেব : তথ্যমন্ত্রী
সর্বশেষ সংবাদ