ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবীতে রাজবাড়ীতে সিপিবি’র মানববন্ধন পালন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০১-২৮ ১৩:৪০:৩৮

নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনসহ নানা দাবীতে গতকাল ২৮শে জানুয়ারী বিকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা কমিটির নেতাকর্মীরা।

  মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবদুস সামাদ মিয়া। জেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মোঃ মোস্তফার সঞ্চালনায় সিপিবি নেতা আবদুস সাত্তার মন্ডল, মুজিবুর রহমান ও শেখ রাজিব প্রমুখ বক্তব্য রাখেন। কর্মসূচিতে সংগঠনের নেতাকর্মী ছাড়াও বন্ধুসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

  দাবীগুলো হলো নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম কমানো, রেশনিং ন্যায্যমূল্যে দোকান চালু, পাচার করা টাকা ফেরত আনা, খেলাপী ঋণ উদ্ধার ও এর সাথে জড়িতদের শে^তপত্র প্রকাশ এবং দেশের রাজনীতি অর্থনীতিতে সাম্রাজ্যবাদী বিদেশী হস্তক্ষেপ বন্ধ করা।

  বক্তারা বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে। একটি সুন্দর স্বপ্ন নিয়ে শহীদেরা তাদের শ্রেষ্ঠতম সম্পদ জীবন উৎসর্গ করেছিল। কিন্তু সরকার দেশের সবঅর্জন ধংস করে দিচ্ছে। দেশের নির্বাচন ব্যবস্থা ধংস করে দেওয়া হয়েছে। নির্বাচনকে প্রহসনে পরিণত করা হয়েছে। নির্বাচনী ব্যবস্থা সংস্কার করে নির্দলীয় তদারকি সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। প্রতিনিয়ত গ্যাস ও নিত্যপণ্যের দাম বাড়ানো হচ্ছে। এসব পণ্যের দাম কমাতে হবে। সাধারণ মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। পাচার করা টাকা ফিরিয়ে আনতে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে।

  তারা আরো বলেন, দেশের মানুষের মধ্যে অর্থনৈতিক বৈষম্য বাড়ছে। প্রতিনিয়ত তা বেড়ে চলছে। একশ্রেণির সুবিধাভোগী মানুষ হাজার হাজার কোটি টাকা ঋন নিচ্ছে। অথচ গরীব কৃষক অল্প কিছু ঋণ নিয়ে দেরি করলে মামলা দায়ের করে হয়রানী করা হয়। দেশের খেলাপী ঋণের টাকা উদ্ধার করতে হবে। একইসঙ্গে যারা খেলাপী ঋণের সঙ্গে জড়িত তাদের নাম প্রকাশ করতে হবে। সাম্রাজ্যবাদী আগ্রাসন বন্ধ করতে হবে।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!