ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
তেলের বরাদ্দ না থাকায় বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স সেবা বন্ধ
  • মিঠুন গোস্বামী
  • ২০২৩-০৩-০৮ ১৩:৪৭:৪০

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স সেবা গত ২৮শে ফেব্রুযারী থেকে বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়ছে রোগী ও স্বজনরা। 
  হাসপাতালে চিকিৎসা নিতে আসা লোকজনের সাথে কথা বলে জানা গেছে, সরকারী ১টি এ্যাম্বুলেন্সের কার্যক্রম ৮ দিন ধরে বন্ধ রয়েছে। সেবা গ্রহিতাদের বেসরকারী এ্যাম্বুলেন্স ভাড়া করতে হচ্ছে দ্বিগুণ টাকায়।
  আক্ষেপ করে রোগীর স্বজন ফারুক হোসেন বলেন, রোগীদের জন্য সরকারী এ্যাম্বুলেন্স। সেটা বন্ধ থাকলেও কর্তৃপক্ষের চলাচলের জন্য তাদের গাড়ীতে তেল ঠিকই আছে। হায়রে আজব দেশ!
  হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তেল বরাদ্দ না থাকায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে আবার এই সেবা চালু করা সম্ভব হবে।
  উপজেলায় প্রায় ২লক্ষ মানুষ বসবাস ও চিকিৎসার জন্য ৫০ শয্যা বিশিষ্ট সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সটি একমাত্র ভরসা। সেখানে এ্যাম্বুলেন্স সেবা বন্ধ রয়েছে। এতে রোগী ও তাদের স্বজনেরা পড়েছে চরম বিপাকে।
  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন শত শত রোগী সেবা গ্রহণ করে। ১টি এ্যাম্বুলেন্স জরুরী সেবার জন্য রয়েছে। এ্যাম্বুলেন্স দিয়ে জরুরী রোগী উন্নত চিকিৎসা সেবার জন্য রাজবাড়ী ও ফরিদপুর মেডিকেল কলেজে হাসপাতালে আনা নেওয়া হতো।
  সরজমিনে দেখা যায়, জরুরী রোগীরা বাইরে থেকে দ্বিগুণ টাকা ভাড়া দিয়ে এ্যাম্বুলেন্স সংগ্রহ করে নিজ উদ্যোগে সেবা নিচ্ছে।
  বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক বাবুল বলেন, তেলের পাম্পে অনেক টাকা বাকী পড়ে আছে। সেই টাকা পরিশোধ করতে না পারায় এ্যাম্বুলেন্স বন্ধ রাখা হয়েছে।
  এ বিষয়ে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ডাঃ নাসির উদ্দীন বলেন, শুধুমাত্র গুরুত্বপূর্ণ রোগীদের ক্ষেত্রে আমাদের এ্যাম্বুলেন্স সার্ভিস চালু আছে। তবে মন্ত্রণালয় থেকে জ্বালানী তেলের বরাদ্দ না থাকায় সব রোগীর ক্ষেত্রে এ্যাম্বুলেন্স সার্ভিস দিতে পারছিনা।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ