ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দে এসএসসি পরীক্ষা কেন্দ্রে ছাত্রলীগ নেতার উদ্যোগে ফাইল, স্কেল-কলম ও বিশুদ্ধ পানি বিতরণ
  • মাহ্ফুজুর রহমান
  • ২০২৩-০৪-৩০ ১৬:২৩:৩৫

 রাজবাড়ী জেলার গোয়ালন্দে দুটি এসএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে আসা প্রায় ৩শতাধিক পরীক্ষার্থীদের হাতে বিনামূল্যে পরীক্ষা উপকরণ ফাইল, স্কেল, কলম ও বিশুদ্ধ বোতলজাত খাবার পানি বিতরণ ও অভিভাবকদের বসার সু-ব্যবস্থা করেছে পৌর ছাত্রলীগ। 
  গতকাল ৩০শে এপ্রিল সকালে পরীক্ষার কেন্দ্রে এমন ব্যতিক্রমী আয়োজন করে প্রশংসিত হয়েছে গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি রাতুল আহমেদ সজল। পুরো পরীক্ষা জুড়েই এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান রাতুল।
  জানা গেছে, গোয়ালন্দ পৌর এলাকায় গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪৪৯ জন ও গোয়ালন্দ নাজির উদ্দিন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ে ৫৯২জন পরীক্ষার্থী চলতি বছরে এসএসসি ও সমমান পরীক্ষা অংশগ্রহণ করে। 
  গতকাল ৩০শে এপ্রিল সকালে গোয়ালন্দ পৌর ছাত্রলীগের উদ্যোগে কেন্দ্রে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পরীক্ষা উপকরণ ফাইল, স্কেল, কলম ও বিশুদ্ধ বোতলজাত খাবার পানি বিতরণ করা হয়। এছাড়া পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের বসার জন্য ‘অভিভাবক ডেক্স’ করা হয়। 
  দেখা গেছে, পরীক্ষার প্রথম দিনে সকাল থেকেই পরীক্ষার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে কেন্দ্রে উপস্থিত হচ্ছে। এদের মধ্যে অনেকেই প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড নিয়ে আসলেও একটি ফাইল নিয়ে আসেননি। গোয়ালন্দ পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের হাতে পরীক্ষা উপকরণ হিসেবে ফাইল, স্কেল, কলম ও বিশুদ্ধ পানি তুলে দিচ্ছেন। 
  এসএসসি পরীক্ষার্থী বিজ্ঞান বিভাগের ছাত্র ইমরুল হাসনাত বলেন, পরীক্ষার হলে অনেক সময় পানির তৃষ্ণা লাগে। এছাড়া অনেক সমভায় স্কেল ও কলমের প্রয়োজন হয়। গোয়ালন্দ পৌর ছাত্রলীগের ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানাই। আগামীতে এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকলে দুর-দুরান্ত থেকে আগত শিক্ষার্থীরা উপকৃত হবে।
  গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ রাতুল আহমেদ (সজল) বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গোয়ালন্দ পৌর শাখার উদ্যোগে এসএসসি পরীক্ষার্থীর ২টি কেন্দ্রে শিক্ষার্থীদের জন্য পরীক্ষার উপকরণ, বিশুদ্ধ পানি ও অভিভাবকদের বসার জন্য ‘অভিভাবক ডেক্স’ এর সু-ব্যবস্থা করা হয়েছে। রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর কন্যা জেলা যুব মহিলা লীগের সভাপতি কানিজ ফাতেমা চৈতীর নির্দেশনায় এমন ব্যবস্থা গ্রহণ করা হয়। 
  তিনি বলেন, পূর্বে এসএসসি পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরা রৌদ্রে পুড়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকতো। পরীক্ষার্থী ও অভিভাবকদের কষ্টের কথা মনে করেই এ ব্যতিক্রমী উদ্যোগ করা হয়েছে।
  পরীক্ষা দিতে ছেলেকে নিয়ে কেন্দ্রে আসা অভিভাবক ও গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ শহীদুল্লাহ খান বলেন, বিগত সময়ে কেন্দ্রের আশে পাশে ঘন্টার পর ঘন্টা অভিভাবকদের দাঁড়িয়ে থাকতে দেখেছি। আজ গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি রাতুল যে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে এতে সে অবশ্যই প্রশংসার দাবীদার।
  এসএসসি পরীক্ষার্থীর অভিভাবক মোছাঃ আনোয়ারা বেগম বলেন, প্রায় ৮ কিঃ মিঃ দুরে বরাট থেকে অসুস্থ শরীর নিয়েই এসএসসি পরীক্ষার্থী মেয়েকে নিয়ে এসেছি গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। গোয়ালন্দ পৌর ছাত্রলীগ পরীক্ষার্থীদের ফাইল, স্কেল, কলম ও বিশুদ্ধ পানি দিয়েছে। সত্যিই ছাত্রলীগ ধন্যবাদ পাওয়ার যোগ্য। 
  আরেক অভিভাবক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি রাতুল বিগত দিনেও ব্যতিক্রমী নানা গ্রহণ করেছে যা চোখে পড়ার মতো। বণ্যার সময় বণ্যার্থদের সহযোগিতা, ঈদের সময় যানজটে আটকা যাত্রীদের মাঝে শরবত বিতরণসহ নানা উদ্যোগ গ্রহণ করে। এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য এ ব্যতিক্রমী উদ্যোগের জন্য রাতুল ও পৌর ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ প্রশংসিত হয়েছেন।
  এ ব্যতিক্রমী উদ্যোগের জন্য গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মামুনুর রশিদ, গোয়ালন্দ পৌরসভার প্যানেল মেয়র মোঃ ফজলুল হক ফজলু, গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক খোকন প্রমুখ আয়োজকদের প্রশংসা করেন।

 

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ