ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পদ্মায় পানি বৃদ্ধির ফলে দৌলতদিয়া ফেরীঘাট এলাকায় হঠাৎ নদী ভাঙ্গন
  • হেলাল মাহমুদ
  • ২০২৩-০৫-১২ ১৪:৩৫:২০

পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭ নম্বর ফেরীঘাট এলাকায় ভাঙন দেখা দিয়েছে। ভাঙনের ফলে সেখানে বালুভর্তি জিওব্যাগ ফেলে মেরামত কাজ করে চলেছেন দৌলতদিয়া বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

গতকাল ১২ই মে সকালে দৌলতদিয়া ৭নম্বর ফেরীঘাটে গিয়ে দেখা যায় সেখানে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা শ্রমিকদের দিয়ে বলগেট থেকে বালু নামিয়ে জিওব্যাগ ভর্তি করে ভাঙনরোধে কাজ করছে।

দৌলতদিয়া বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বলছেন বৈশাখী ঝড় পরবর্তী কাজের অংশ হিসেবে ফেরীঘাটের ভাঙনরোধে প্রতিটি ঘাটেই সংস্কার কাজ করা হবে।

বিআইডব্লিউটিএ দৌলতদিয়া ঘাট কার্যালয়ের টেকনিক্যাল এ্যাসিসটেন্ট নাসিম বলেন, গত কয়েকদিনে পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে ফেরীঘাটে ভাঙন দেখা দেওয়ায় আমরা ভাঙনরোধে ফেরীঘাটগুলোতে কাজ করে যাচ্ছি।

দৌলতদিয়া ৭নম্বর ফেরীঘাট এলাকার স্থানীয় বাসিন্দা আজমত আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, ফেরীঘাটে ভাঙনের আগে আমরা কখনোই দায়িত্বশীল অফিসারদের ভাঙনরোধে কাজ করতে দেখিনা। যখন সব ভেঙ্গে নদীতে চলে যাচ্ছে ঠিক তখনই বালুভর্তি কিছু জিওব্যাগ ফেলে তারা ভাঙনরোধে কাজ করে যান। 

এ বিষয়ে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দীন বলেন, দৌলতিদিয়া-পাঁটুরিয়া নৌরুটে একটু পানি বৃদ্ধি পেয়েছে ঠিকই। কিন্তু তাতে এ নৌরুটে ফেরী চলাচলে কোন প্রভাব পড়ছেনা।

এ বিষয়ে গোয়ালন্দ পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বরত গেজ পাঠক সালমা খাতুন বলেন, দৌলতদিয়ায় পদ্মা নদীতে গত ২৪ ঘন্টায় ১৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ