ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
রাজবাড়ীর গুরুত্বপূর্ণ ৪টি দপ্তরের কর্মকর্তাদের সাথে সুরক্ষা বিভাগের যুগ্ম সচিবের মতবিনিময়
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৬-০৪ ১৪:৩৯:৪৪

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন রাজবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কারাগার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জেলা পর্যায়ের কার্যক্রম নিয়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের যুগ্ম-সচিব ও রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক দিলসাদ বেগম।

  গতকাল ৪ঠা জুন সকালে রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে সভায় জেল সুপার মোহাম্মদ আবদুর রহিম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর হোসেন খান, জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক প্রবীর রড়ুয়া, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুর রহমান আলোচনায় অংশগ্রহণ করেন। 

  এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানী সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সোহাগ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা ও জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

  মতবিনিয়ন সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের যুগ্ম-সচিব দিলসাদ বেগম বলেন, রাজবাড়ী জেলায় যেহেতু আমি দীর্ঘদিন ছিলাম সেহেতু এই জেলার আমার মন্ত্রণালয়ের আওতাধীন চারটি বিভাগের কার্যক্রম সম্পর্কে আমার কমবেশী ধারণা রয়েছে। আজকের সভায় এই সকল বিভাগের কর্মকর্তাগণ তাদের যে সমস্ত সুবিধা অসুবিধার কথা তুলে ধরেছেন আমি সেগুলো অবশ্যই আমার রিপোর্টে তুলে ধরব। যাতে সমস্যাগুলো দ্রুত সমাধান হয়। জেলা কারাগারে ধারণ ক্ষমতার চেয়ে অধিক কয়েদি থাকায় কয়েদী রাখার ক্ষেত্রে স্থান সংকুলান হচ্ছে না যেটা একটি বড় সমস্যা। তবে আমার জানামতে রাজবাড়ী জেলা কারাগারের পরিবেশ অনেক ভালো এবং বর্তমান জেলা প্রশাসক আসার পর তিনিও কারাগারের পরিবেশসহ তাদের উন্নয়নে কাজ করেছেন যা নিঃসন্দেহে প্রশংসনীয়। জেলা পাসপোর্ট অফিসে সার্ভার সচল রাখার জন্য ও ছোট কিছু সমস্যা ছাড়া বড় কোন সমস্যা নেই। ফায়ার সার্ভিসের স্টেশনে কর্মকর্তাদের অফিসের ব্যবস্থা ও প্রথম শ্রেণীর ফায়ার স্টেশনে উন্নতি করণের বিষয়টি তুলে ধরা হয়েছে এবং মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর তাদের মাদক অপরাধ দমনে জনবল বৃদ্ধি, অস্ত্র সরবরাহ, আরো কয়েকটি যানবাহনসহ উপজেলা পর্যায়ের অফিস করার বিষয়টির যৌক্তিকতা তুলে ধরেছেন। মূলত সব বিষয়গুলো আমার কাছে গুরুত্বপূর্ণ মনে হয়েছে। সেই জন্য বিষয়গুলো আমি মন্ত্রণালয়কে জানাবো। আমি আশা করি মন্ত্রণালয় এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। পাশ্ববর্তী বর্ডার জেলার কারণে রাজবাড়ী জেলা অনেক আগে থেকে মাদক চোরাকারবারীদের হাব হিসেবে ব্যবহৃত হয়। এই জেলায় যাতে মাদক চোরাচালন ও মাদকের ব্যবহার নিয়ন্ত্রণে রাখা যায় সে জন্য জণসচেতনতা বৃদ্ধিসহ অনেক কিছু করার আছে। যা জেলা প্রশাসন ও জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ জেলার অন্যান্য প্রতিষ্ঠানগুলো মাদক নির্মূলে সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছে। যার মাধ্যমে রাজবাড়ী জেলা মাদকের ব্যবহার অনেকাংশে কমিয়ে আনা সম্ভব হবে বলে তিনি উল্লেখ করেন।

  এছাড়ও তিনি তার বক্তব্যে রাজবাড়ী জেলা ভবিষ্যতে সর্বক্ষেত্রে তার উন্নয়নের ধারা অব্যাহত রাখার মাধ্যমে সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

  জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমার পূর্ববর্তী জেলা প্রশাসক দিলসাদ স্যারের রাজবাড়ীর প্রতি একটা আলাদা অনুভূতির জায়গা আছে বলে তিনি তার মন্ত্রণালয়ের বিভিন্ন জেলা সফরের সবচেয়ে প্রথমে রাজবাড়ী জেলা সফরে এসেছেন। আমরা রাজবাড়ীবাসীর পক্ষে থেকে রাজবাড়ী জেলা পরিদর্শনের জন্য তাকে ধন্যবাদ জানাই। আমরা আশা করি তার মন্ত্রণালয়ের আওতাধীন বিভাগ সমূহ মতবিনিময় সভায় যেসব যৌক্তিক সমস্যার কথাগুলো তুলে ধরেছেন তিনি তার রিপোর্টে সেগুলো তুলে ধরে সমাধানে পদক্ষেপ গ্রহণের জন্য সুপারিশ করবেন এবং ভবিষতে তিনি সরকারের যে পদেই কর্মরত থাকেন না কেন রাজবাড়ী জেলার যেকোন কাজে তিনি অগ্রধাধিকার দেবেন বলে রাজবাড়ীবাসী আশা করে।

  মতবিনিময় সভা শেষে যুগ্ম সচিব দিলসাদ বেগম রাজবাড়ী পাসপোর্ট অফিস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কারাগার এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় পরিদর্শন করেন।

  উল্লেখ্য, মতবিনিময় সভার আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের যুগ্ম সচিব ও রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক দিলসাদ বেগম সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ে এসে পৌঁছেলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক আবু কায়সার খান তাকে ফুল দিয়ে স্বাগত জানান। 

  এ সময় জেলা প্রশাসনের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 

  এছাড়াও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে সাবেক এ জেলা প্রশাসককে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। 

রাজবাড়ীর অন্তার মোড়ে পদ্মা নদীতে গোসল করতে ডিপ্লোমা শিক্ষার্থীর মৃত্যু
রাজবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন
সোনার মানুষ গড়ার জন্য আমাদের শিক্ষা ব্যবস্থাকে ব্যবহার করতে হবে--সাবেক গভর্ণর ড. আতিউর রহমান
সর্বশেষ সংবাদ