ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে পুষ্টি সপ্তাহের সমাপনীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৬-১৩ ১৫:৪১:৪০

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে রাজবাড়ীতে খাদ্য নিরাপত্তা, নিরাপদ খাদ্য ও নগর পুষ্টি বিষয়ক আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

  গতকাল ১৩ই জুন সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে সমাপনীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন। 

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোর্শেদ আরুজ, রাজবাড়ী সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ শেখ মোহাম্মদ আব্দুল হান্নান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবায়েত মোঃ ফেরদৌস, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ফজলুল হক সরদার ও জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। 

  এ সময় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ, আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। 

  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমাদের শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সকলেরই শরীরের জন্য পুষ্টির দরকার আছে। যে সব খাদ্যে পুষ্টি উপাদান বেশী সেসব খাদ্য আমাদের প্রয়োজন মত খেতে হবে। আমরা অনেকেই নিজেদের বড়লোকী কর্তৃত্ব ফলনোর জন্য বিদেশী ফল বেশী কিনি। কিন্তু বিদেশী ফলের তুলনায় আমাদের দেশী ফলে পুষ্টি উপাদান কোন কোমতি নেই। সেই জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে যেভাবে দেশী ফল খাওয়ার উপর জোর দিয়েছেন সেভাবে দেশী ফলসহ দেশে উৎপাদিত খাবার বেশী খেতে হবে। এতে করে নিজের দেশ অর্থনৈতিক ভাবে উপকৃত হবে। এছাড়াও তিনি তার বক্তব্যে সকলকে দেশী পুষ্টিগুন সমৃদ্ধ খাবার খাওয়ার উপর গুরুত্ব আরোপ করেন। 

  আলোচনা সভা শেষে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ