ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দ পৌরসভার ৫৫ কোটি ৫৬ লক্ষ টাকার বাজেট ঘোষণা
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৬-২১ ১৩:৪২:২৯

রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার আসন্ন ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য ৫৫ কোটি ৫৬ লক্ষ ৮ হাজার ৯৭৯ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

  গতকাল ২০শে জুন দুপুরে পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল এ বাজেট ঘোষণা করেন ।

  পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ রেজাউল করিম বাজেটের বিস্তারিত তথ্য তুলে ধরেন। এতে মোট রাজস্ব আয় ৪ কোটি ৮ লাখ ১৫ হাজার টাকা ও ব্যয় ৩ কোটি ৯৩ লাখ ১৫ হাজার টাকা ধরা হয়েছে। রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৫ লাখ টাকা। 

  এছাড়া প্রকল্পসহ উন্নয়ন আয় ধরা হয়েছে ৫১ কোটি ১ লাখ ৫৬ হাজার ১১৫ টাকা ও ব্যয় ধরা হয়েছে ৫১ কোটি ৫০ হাজার টাকা। উন্নয়ন উদ্ধৃত্ত(প্রকল্প সহ) দেখানো হয়েছে ১ লক্ষ ৬ হাজার ১১৫ টাকা।

  প্রস্তাবিত বাজেটের মূলধন থেকে আয় দেখানো হয়েছে ৪৬ লাখ ৩৭ হাজার ৮৬৪ টাকা। মূলধন ব্যয় হিসেবে ধরা হয়েছে ২০ লাখ টাকা। মোট মূলধন উদ্ধৃত্ত ধরা হয়েছে ২৬ লক্ষ ৩৭ হাজার ৮৬৪ টাকা।

  পৌর মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে বাজেট সভায় গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফারসিম তারান্নুম হক, গোয়ালন্দ সরকারী কামরুল ইসলাম কলেজের ভাইস প্রিন্সিপাল মোঃ আব্দুল হালিম তালুকদার, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, গোয়ালন্দ ঘাট থানার ওসি(তদন্ত) উত্তম কুমার ঘোষ, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মোঃ ছিদ্দিক মিয়া, পৌরসভার প্যানেল মেয়র মোঃ ফজলুল হক ও গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি রাশেদ রায়হানসহ অনেকেই বক্তব্য রাখেন। 

  বাজেট সভায় পৌরসভার সকল কাউন্সিলর, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও সাংবাদিকসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ