ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে স্ত্রী’র পরকীয়া প্রেমিককে হত্যায় ২জনের যাবজ্জীবন কারাদন্ড
  • আশিকুর রহমান
  • ২০২৩-০৬-২৩ ০২:২০:২৩

রাজবাড়ীর জেলা ও দায়রা জজ মোছাঃ জাকিয়া পারভীন গতকাল ২২শে জুন দুপুরে শাকিল মৃধা(২৫) হত্যা মামলার রায়ে দুই আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ করেছেন। 

  দন্ডপ্রাপ্তরা হলো- রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার অভয়নগর গ্রামের আক্কাস শেখের ছেলে শিপন শেখ(৩০) ও ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সাতৈর গ্রামের মৃত আকমল শেখের ছেলে বক্কর শেখ(৩০)।

  নিহত শাকিল মৃধা বোয়ালমারী উপজেলার সাতৈর গ্রামের আফজাল মৃধার ছেলে।

  আদালত সূত্রে জানা যায়, শাকিল মৃধা ও বক্করের বাড়ী ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর গ্রামে। একই গ্রামে বাড়ী হওয়াতে বক্করের স্ত্রীর সঙ্গে শাকিলের পরকীয়া সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি টের পেয়ে বক্কর তার আত্মীয় শিপনকে সঙ্গে নিয়ে শাকিলকে হত্যার পরিকল্পনা করে। ২০১৮ সালের ২৭শে আগস্ট বিকেলে বক্কর শাকিলকে ঘুরতে যাওয়ার কথা বলে তাকে দিয়ে একটি মোটর সাইকেল ভাড়া করায়। তারা ৩জন মিলে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে বক্কর ও শিপন একটি দোকান থেকে আমের জুস কেনে। কৌশলে তারা দুজন শাকিলের জুসের মধ্যে ঘুমের ওষুধ মিশিয়ে দেয়। এক পর্যায়ে রাত ১১ টার দিকে তারা ৩জন মোটর সাইকেল নিয়ে বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের চরপোটরা গ্রামে বেড়িবাঁধে আসে। সেখানে এসে শাকিলের ঘুম ঘুম ভাব আসে। সে সময় বক্কর ও শিপন গামছা দিয়ে শাকিলের মুখ চেপে ধরে। শাকিল আত্মরক্ষার চেষ্টা করলে ধস্তাধস্তিতে তারা ৩জনই বেড়িবাঁধের নিচে বিলের ডোবা পানির মধ্যে পড়ে যায়। সে সময় শিপন ও বক্কর শাকিলকে পানিতে চুবিয়ে হত্যা করে লাশ কলমিলতা ও পাটকাঠি দিয়ে ঢেকে মোটর সাইকেল নিয়ে চলে যায়। পরে তারা মোটর সাইকেলটি রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কসবামাজাইল এলাকায় নদীতে ফেলে দেয়।

  পরদিন ২৮শে আগস্ট সকাল ৭ টার দিকে স্থানীয়রা শাকিলের মরদেহটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে অজ্ঞাত হিসেবে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্ত শেষে আঞ্জুমান মফিদুল ইসলামের মাধ্যমে দাফন করে। 

  এ ঘটনায় ওইদিনই ২৮শে আগস্ট বালিয়াকান্দি থানার উপপরিদর্শক(এসআই) নূর মোহাম্মদ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে পেনাল কোড ১৮৬০ এর ২০১/৩৪/৩০২ ধারায় বালিয়াকান্দি থানায় হত্যা মামলা দায়ের করে। মামলাটির তদন্ত নেমে বালিয়াকান্দি থানার এসআই কায়সার হামিদ সন্দেহভাজন আসামী হিসেবে ২০১৮ সালের ৩০শে অক্টোবর বক্কর ও শিপনকে গ্রেফতার করে। 

  এরপর তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা শাকিলকে হত্যার কথা স্বীকার করে। পরে তারা বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়। এরপর শাকিলের ভাড়া করা মোটর সাইকেলটিও নদী থেকে উদ্ধারের পর জব্দ করা হয়। ২০১৯ সালের ৯ই জানুয়ারী আদালতে এ মামলার অভিযোগপত্র(চার্জশীট) দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। 

  দীর্ঘ সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে বক্কর ও শিপনের বিরুদ্ধে আদালতে অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল ২২শে জুন বিজ্ঞ জেলা ও দায়রা জজ আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

  রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) মোঃ উজির আলী শেখ জানান, বক্কর ও শিপনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দীর্ঘ শুনানী শেষে আদালত তাদের দু’জনকে পেনাল কোড ১৮৬০ এর ৩০২/২০১/৩৪ ধারা অধীনে দন্ডনীয় অপরাধের অভিযোগে দোষী সাব্যস্ত করে ৩০২/৩৪ ধারার অপরাধের জন্য ২জনকেই যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাভোগের আদেশ দেন। 

  একইসঙ্গে ২০১ ধারার অপরাধের জন্য প্রত্যেককে ৫বছরের সশ্রম কারাদন্ড ও প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাভোগের আদেশ দেন। এ রায়ে বাদী পক্ষ সন্তোষ প্রকাশ করেছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ