ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
বালিয়াকান্দিতে মশার কয়েল থেকে আগুন লেগে মারা গেছে তিন গরু ও দুইটি ছাগল
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৭-১৬ ১৭:৪৩:১৫

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার পাইককান্দি গ্রামে গত ১৫ই জুলাই দিবাগত রাত ৩টার দিকে ভ্যান চালক মোতালেব মিয়ার গোয়াল ঘরে মশার কয়েল থেকে আগুন লেগে ৩টি গরু ও দুটি ছাগল পুড়ে মারা গেছে। 

  এ ঘটনায় আগুনে পুড়ে অগ্নিদগ্ধ হয়েছে আরো একটি গরু। এতে প্রায় ৫ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে জানা গেছে। 

  ক্ষতিগ্রস্ত কৃষক মোতালেব মিয়া বলেন, মশার উপদ্রপ থেকে ও ছাগলকে রক্ষা করার জন্য তিনি নিয়মিত গোয়াল ঘরে মশার কয়েল ও গোবরের লাঠি ব্যবহার করতেন। গত ১৫ই জুলাই রাত ৩টার দিকে হঠাৎ তার ঘুম ভেঙে গেলে তিনি গোয়াল ঘরের চারপাশে আগুন দেখতে পান। এ সময় তিনি দ্রুত ঘর থেকে বের হয়ে চিৎকার করতে থাকলে প্রতিবেশিরা এসে আধা ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ততক্ষণে গোয়াল ঘরে থাকা ৩টি গরু ও দুটি ছাগল পুড়ে মারা যায়।

  তিনি বলেন, আমি ভ্যান চালিয়ে অনেক কষ্ট করে সংসার চালানোর পাশাপাশি গরু ও ছাগলের খাবার কিনে আনতাম। আমার সন্তানদেরকে যেভাবে আদর স্নেহ করি তার চেয়ে বেশি যত্ন করি গরু ও ছাগলকে। অগ্নিকান্ডে আমার প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এখন আমি নিঃস্ব।

  মশার কামড় থেকে গরু-ছাগল রক্ষা করার ক্ষেত্রে খামারী ও কৃষকদের আরো অধিক সচেতন হওয়ার অনুরোধ জানান বালিয়াকান্দি উপজেলা উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আবু হেনা।  

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ