ঢাকা বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
সেন্ট্রাল হাসপাতালে নবজাতক ও মায়ের মৃত্যুর মামলায় জামিন পেল ডাঃ মিলি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৭-১৯ ১৬:৫৮:০৯

রাজধানী ঢাকার গ্রীন রোডস্থ সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ডাঃ বেগম মাকসুদা ফরিদা আক্তার মিলির জামিন আবেদন মঞ্জুর করেছে আদালত।
  গতকাল ১০শে জুলাই ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে তিনি আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন।
  এর আগে গত মাসে সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন ডাঃ বেগম মাকসুদা ফরিদা আক্তার মিলি। এরপর ২৫শে জুন হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে শুনানি নিয়ে আদেশের জন্য  ৫ই জুলাই দিন ঠিক করেন। গত ৫ই জুলাই হাইকোর্টের বিচারপতি মোঃ জাকির হোসেন ও বিচারপতি বিশ্বজিত দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাকে জামিন না দিয়ে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন।
  জানা গেছে, গত তিন মাস ধরে সেন্ট্রাল হাসপাতালের গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ সংযুক্তা সাহার অধীনে চিকিৎসা নিচ্ছিলেন মাহবুবা রহমান আঁখি। এমনকী তার শারীরিক অবস্থা স্বাভাবিক ছিল বলেও চিকিৎসক জানিয়েছিলেন। নরমাল ডেলিভারির মাধ্যমেই সন্তান প্রসব সম্ভব বলে আশ্বস্থ করেছিলেন ডাঃ সংযুক্তা সাহা।
  প্রসব ব্যথা ওঠায় গত ৯ই জুন রাত ১২টা ৫০ মিনিটে সেন্ট্রাল হাসপাতালে ডাঃ সংযুক্তার অধীনে মাহবুবাকে ভর্তি করা হয়। কিন্তু সেদিন ডাঃ সংযুক্তা হাসপাতালেই ছিলেন না। পরে তার দুই সহযোগি চিকিৎসক আঁখির সন্তান প্রসব করানোর চেষ্টা করেন। কিন্তু জটিলতা দেখা দেওয়ায় নবজাতককে এনআইসিইউতে রাখা হয়। একই সঙ্গে আঁখির অবস্থার অবনতি হলে তাকে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়।
  পরে গত ১০ই জুন বিকেলে আঁখির নবজাতক সন্তান মারা যায়। এ ঘটনায় আঁখির স্বামী ইয়াকুব আলী ধানমন্ডি থানায় অবহেলাজনিত মৃত্যুর একটি মামলা দায়ের করেন। মামলায় ডাঃ শাহজাদী মুস্তার্শিদা সুলতানা, ডাঃ মুনা সাহা, ডাঃ মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজকে আসামী করা হয়। এছাড়া অজ্ঞাত আরও কয়েকজনকে আসামী করা হয়েছে। মামলা দায়েরের পর ১৫ই জুন রাতে ডাঃ শাহজাদী ও ডাঃ মুনা সাহাকে হাসপাতাল থেকে পুলিশ গ্রেফতার করে। গত ১৮ই জুন দুপুর ১টা ৪৩ মিনিটে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবা রহমান আঁখিও।

সেন্ট্রাল হাসপাতালে নবজাতক ও মায়ের মৃত্যুর মামলায় জামিন পেল ডাঃ মিলি
বিশ্ব থ্যালাসেমিয়া দিবস আজ
ডায়রিয়া প্রতিরোধে জরুরী স্বাস্থ্য বার্তা
সর্বশেষ সংবাদ