ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে জাতির পিতার শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৮-১২ ১৭:২৩:৩৭

আগামী ১৫ই আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস রাষ্ট্রীয় মর্যাদায় পালন উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন নানা কর্মসূচী গ্রহণ করেছে।

  কর্মসূচীর মধ্যে রয়েছে- আজ ১৩ই ও ১৪ই আগস্ট সুবিধাজনক সময়ে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক রচনা, চিত্রাঙ্কন এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। এরপর ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে সূর্যোদয়ের সাথে সাথে জেলার সকল সরকারী-বেসরকারী স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু চত্ত্বরে স্থাপিত জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে অফিসার্স ক্লাব সংলগ্ন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবসের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, একই দিন বাদ জোহর ইসলামিক ফাউন্ডেশন কার্যালয় ও সকল মসজিদে পবিত্র কোরআন তেলোওয়াত, হামদ-নাত, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাতসহ সুবিধাজনক সময়ে সকল মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা এবং সকল এতিমখানা ও সরকারী শিশু পরিবারের শিশুদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হবে। 

  এছাড়াও জাতির পিতার শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জেলা শহরের শহীদ স্মৃতি চত্ত্বর, জেলা শিল্পকলা একাডেমী, নতুন বাজার বাসস্ট্যান্ড ও সকল উপজেলার দৃশ্যমান স্থান ও জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর ওপর তথ্য ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা করা হয়েছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ