ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
ঢাকা-খুলনা মহাসড়কে স্পিডগান দিয়ে গাড়ীর গতি পরীক্ষা হাইওয়ে পুলিশের
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৮-১৮ ১৫:১৬:১২

ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে রাজবাড়ী জেলার অংশে শৃঙ্খলা ফেরাতে স্পিড লেজার গানের(গতি পরিমাপক যন্ত্র) ব্যবহার শুরু করেছে হাইওয়ে পুলিশ। 

  এছাড়াও মেশিনের মাধ্যমে যানবাহনের কাগজপত্র যাচাই, চালকদের ড্রাইভিং লাইসেন্স যাচাই, যানবাহনের হাইড্রোলিক হর্ণ পরীক্ষা করছে রাজবাড়ী সদর উপজেলার আহলাদীপুর হাইওয়ে পুলিশ।

  গতকাল ১৮ই আগস্ট দুপুরে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ছোট ব্রীজ নামক স্থানে যানবাহনের গতি পরিমাপ করা হয়। এ সময় আহলাদীপুর হাইওয়ে থানার এসআই আল মামুদসহ হাইওয়ে থানার পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

  এ সময় তিনি বলেন, ফিটনেস বিহীন গাড়ী ও লাইসেন্স বিহীন চালকরা যাতে গাড়ী চালাতে না পারে সে ব্যাপারে কঠোর নজরদারী শুরু করেছে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ। 

  পরীক্ষা নিরীক্ষা করে যেসব চালকদের যানবাহনের কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স সঠিক পাওয়া গেছে সেসব চালকদের শুভেচ্ছা জানিয়েছেন তারা। নিরাপদ সড়ক চাই ও মহাসড়ক পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে যাত্রীরাও।

  আবুল কাশেম একজন ট্রাক চালক বলেন, আমি সব সময় সড়কের সকল আইন-কানুন মেনে গাড়ী চালাই। হাইওয়ে পুলিশ গাড়ীর সকল কাগজপত্র, আমার ড্রাইভিং লাইসেন্স, গাড়ীর হর্ণ পরীক্ষা করে সকল কাগজপত্র সঠিক আছে তার প্রমাণ পায়। ফলে নিরাপদ সড়ক চাইয়ের পক্ষ থেকে আমাকে শুভেচ্ছা জানায়। সকল চালক ও পরিবহন শ্রমিকদের প্রতি আমার আবেদন যাতে সবাই নেশামুক্ত থেকে গাড়ী চালায় এবং নিয়মতান্ত্রিকভাবে সড়কে চলাচল করে।

  যাত্রী ওমর সজিব বলেন, প্রতিদিনই সকাল সন্ধ্যা গোয়ালন্দ থেকে রাজবাড়ী মহাসড়কে গণপরিবহনে যাতায়াত করি। আজকে দেখলাম আমাদের বাসের চালককে পুলিশ সড়কে চলার জন্য অনেক কিছু জিজ্ঞেস করলো এবং কাগজপত্র, হর্ণ পরীক্ষা করলো। আমাদেরকে জানালো এই চালকের সব কিছু ঠিক আছে। বিষয়টি জেনে ভাল লাগছে। 

  আহলাদীপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ তরিকুল ইসলাম বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে আমরা মেশিনের মাধ্যমে গাড়ীর গতি, গাড়ীর বৈধ কাগজপত্র, গাড়ীর হাড্রোলিক হর্ণ নিয়মিত পরীক্ষা করছি। গতিসীমা রক্ষা করতে স্পিড গান ব্যবহার করছি। যার ফলে চালকরা আরও বেশি সতর্ক হচ্ছে। আশা করি এ ধারাবাহিকতা থাকলে সড়কে শৃঙ্খলা বজায় থাকবে। সড়ক দূর্ঘটনা রোধে এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ