ঢাকা বুধবার, মে ১, ২০২৪
কাল ভোর ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত হবে এলিভেটেড এক্সপ্রেসওয়ে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৯-০১ ১৫:৪৫:১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ২রা সেপ্টেম্বর বহুল প্রতীক্ষিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হতে ফার্মগেট প্রান্ত পর্যন্ত অংশের উদ্বোধনের পর উভয় দিকে আগামী ৩রা সেপ্টেম্বর রবিবার ভোর ৬টা হতে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

গতকাল ১লা সেপ্টেম্বর বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ২ এবং ৩ চাকার যানবাহন এবং পথচারী চলাচল সম্পূর্ণ নিষেধ। এলিভেটেড এক্সপ্রেসওয়ের উপর যে কোন ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে দাঁড়িয়ে ছবি তোলা সম্পূর্ণ নিষেধ। এক্সপ্রেসওয়ের মূল সড়কে সর্বোচ্চ গতিসীমা ঘন্টায় ৬০ কিলোমিটার এবং উঠানামার র‌্যাম্পের জন্য সর্বোচ্চ গতিসীমা ৪০ কিলোমিটার রাখতে হবে। 

বিজ্ঞপ্তিতে নির্ধারিত টোল পরিশোধ করে নিম্নবর্ণিত স্থানসমূহ হতে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠা-নামা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। 

  উত্তরা হতে দক্ষিণ অভিমুখী যানবাহন উঠার স্থান- ১। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দক্ষিণে কাওলা; ২। প্রগতি সরণি এবং বিমানবন্দর সড়কের আর্মি গলফ ক্লাব।

  নামার স্থান- ১। বনানী কামাল আতার্তুক অ্যাভিনিউ; ২। মহাখালী বাস টার্মিনাল এর সামনে; ৩। ফার্মগেট প্রান্তে ইন্দিরা রোডের পার্শ্বে।

  দক্ষিণ হতে উত্তর অভিমুখী যানবাহন উঠার স্থান- ১। বিজয় সরণি ওভারপাসের উত্তর এবং দক্ষিণ লেন; ২। বনানী রেলস্টেশনের সামনে।

  নামার স্থান- ১। মহাখালী বাস টার্মিনাল এর সামনে; ২। বনানী কামাল আতার্তুক অ্যাভিনিউ এর সামনে বিমানবন্দর সড়ক; ৩। কুড়িল বিশ্বরোড এবং ৪। বিমানবন্দর ৩য় টার্মিনাল এর সামনে।

 

মহান মে দিবস আজ
প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ
সর্বোচ্চ আনুগত্য নিয়ে কাজ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ​
সর্বশেষ সংবাদ