ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে দিনব্যাপী বই উৎসবে মাতলো শিক্ষার্থীরা
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১০-১৩ ১৫:৪৭:১৮

রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীতে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে বই উৎসব।
 গতকাল ১৩ই সেপ্টেম্বর সকালে রাজবাড়ী একাডেমীর আয়োজনে প্রধান অতিথি হিসেবে এ বই উৎসবের উদ্বোধন করেন দৈনিক আজকের পত্রিকার উপ-সম্পাদক ড. জাহিদ রেজা নূর।
 এরআগে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
 এরপর শিল্পকলা একাডেমীর হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে পুরনো বই-পত্রিকা, দূলর্ভ বই, বিভিন্ন পত্রিকার প্রথম সংখ্যা, পান্ডুলিপি প্রদর্শন করা হয়। এতে অংশগ্রহণ করেন জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।
শিক্ষাবিদ প্রাবন্ধিক ও গবেষক ড. অধ্যাপক সরকার আব্দুল মান্নান বলেন, রাজবাড়ীর সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে আমরা অনেক আগে থেকেই জড়িত। আজ রাজবাড়ীতে বই উৎসবের আয়োজন করেছে সৈয়দ সিদ্দিকুর রহমান স্যারসহ তার অনুসারীরা। আমি তাদের ধন্যবাদ জানাই এমন আয়োজন করার জন্য। রাজবাড়ীতে আসতে খুবই ভালো লাগে। মনে হয় মায়ের কোলে আছি। ভালো লাগার আরেকটি কারণ হলো আমি জীবনটাকে যেভাবে ভাবি বা যেভাবে বিশ্বাস করি সেটার চর্চাটা এখানে ভালোভাবে হয়।
 রাজবাড়ী একাডেমীর সভাপতি সৈয়দ সিদ্দিকুর রহমান বলেন, ঘরে ঘরে লাইব্রেরী প্রতিষ্ঠা, ছাত্র-ছাত্রীদের পাঠাভ্যাস উন্নয়ন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরী প্রতিষ্ঠা এবং বই পড়ার ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে বই উৎসবের আয়োজন করা হয়েছে।
 সৈয়দ সিদ্দিকুর রহমান আরও বলেন, বই উৎসবের মূল উদ্দেশ্য হলো তরুণ প্রজন্ম যেন বই কেনে, বই পড়ে এবং পারিবারিক ভাবে লাইব্রেরী প্রতিষ্ঠা করা। দিনব্যাপী বই উৎসবে কুইজ প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতাসহ নানা আয়োজন করা হয়েছে।
 এ সময় বিশেষ অতিথি হিসেবে সমাজ ও সংস্কৃতিসেবক নাসিম শফি, সাবেক শিক্ষা অফিসার আজিজা খানম, ডাঃ ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ