ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পদ্মা নদীর অন্তার মোড় থেকে অবৈধ বালু বহনকারী ১৪টি বাল্কহেড আটক
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১১-১৩ ১৭:১৩:০৫

হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে গতকাল ১৩ই নভেম্বর দুপুরে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর অন্তার মোড় এলাকা থেকে বালু বোঝাই ১৪টি বাল্কহেড আটক করেছে দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ি। 

 আটকের পর ১৪টি বালু বোঝাই বাল্কহেড দৌলতদিয়া লঞ্চ ঘাটের পাশে নোঙ্গর করে রাখা হয়েছে বলে নিশ্চিত করেন দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির এসআই মোঃ ফরিদ উদ্দিন।

 জানা গেছে, অবৈধভাবে পাবনা জেলার তারাপুর থেকে ১৪টি বালু বোঝাই বাল্কহেড পদ্মা নদী দিয়ে পদ্মা সেতু এলাকার মাঝির ঘাটের দিকে যাচ্ছিল। খবর পেয়ে পদ্মা নদীর অন্তারমোড় এলাকা থেকে বাল্কহেডগুলো আটক করা হয়। এ বিষয়ে বাল্কহেড গুলোর কাগজপত্রের বৈধতা যাচাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 স্থানীয়রা জানায়, উচ্চ আদালতের নিষেধাাজ্ঞা অমান্য করে সম্প্রতি রাজবাড়ী ও পাবনা এলাকা থেকে বালু উত্তোলন ও পরিবহন করে রাজবাড়ী-গোয়ালন্দ নৌপথ ব্যবহার করে বিভিন্ন অঞ্চলে যাচ্ছে। গতকাল সোমবার দুপুরে ১৪টি বালু বোঝাই বাল্কহেড মাঝির ঘাটের উদ্দেশ্যে যাচ্ছিল, পথিমধ্যে গোয়ালন্দের অন্তারমোড় এলাকায় পৌছলে দৌলতদিয়া নৌ পুলিশের একটি দল তাদেরকে আটক করে দৌলতদিয়া ঘাটে নিয়ে যায়।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ