ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
খানখানাপুরে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবীতে মানববন্ধন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১২-০৮ ১৪:০১:০৭

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর স্টেশনে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবীতে গতকাল ৮ই ডিসেম্বর মানববন্ধন করেছে এলাকাবাসী। মানববন্ধন চলাকালে খানখানাপুর স্টেশনে মধুমতি এক্সপ্রেস ট্রেন ১০মিনিট থামিয়ে দেয় সাধারণ জনগণ।

 গতকাল ৮ই ডিসেম্বর সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী খানখানাপুর রেলওয়ে স্টেশনে খানখানাপুর ও পাশ্ববর্তী ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়েছে।

 ঢাকাস্থ খানখানাপুর সমিতির যুগ্ম-আহ্বায়ক আলমগীর হোসেনের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সাধারণ সম্পাদক ও খানখানাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ রেজাউল করিম লাল, খানখানাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ ফরহাদ হোসেন নান্নু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ হারুন, খানখানাপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য নব কুমার দত্ত, খানখানাপুর বাজার ব্যবসায়ী সমিতির ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ রাকিবুল হাসান বাদশা ও যুগ্ম-সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান ফারুক বক্তব্য রাখেন। এ সময় খানখানাপুরের সর্বস্তরের বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধিক মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করে।

 অংশগ্রহণকারীদের দাবী রাজশাহী থেকে ছেড়ে আসা মধুমতি এক্সপ্রেস ট্রেন প্রতিদিন সকাল ৬টা ৪০মিনিটে ছেড়ে ঈশ্বরদী জংশন, পাকশী, ভেড়ামারা, মিরপুর, পোড়াদহ জংশন, কুষ্টিয়া কোর্ট, কুমারখালি, খোকশা, পাংশা, কালুখালী জংশন, রাজবাড়ী হয়ে বেলা ১১ টা ১০মিনিটে পাঁচুরিয়া জংশন যাত্রাবিরতি দিয়ে খানখানাপুর হয়ে ঢাকা গমন করে। কিন্তু খানখানাপুরের ঐতিহ্যবাহী রেলওয়ে স্টেশনে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি করে না। ফলে প্রতিদিন মানুষের নানাবিধ ভোগান্তি সহ্য করে ঢাকা যেতে হয়। এলাকাবাসী খানখানাপুর স্টেশনে ঢাকাগামী সকল ট্রেনের যাত্রাবিরতির জন্য রেলওয়ের উর্ধতন কতৃপক্ষের নিকট দাবী জানান।

 এ সময় বক্তারা ১৫দিনের আলটিমেটাম জানিয়ে বলেন, খানখানাপুর ও গোয়ালন্দসহ আশপাশের লোকজনের সুবিধার গ্রহণের জন্য আগামী ১৫দিনের মধ্যে মধুমতি এক্সপ্রেস ট্রেনে যাত্রাবিরতি না দিলে আমরা আরো কঠোর কর্মসূচী গ্রহণ করবো। আশা করছি রেলওয়ে কর্তৃপক্ষ মানবিক দৃষ্টিকোণ থেকে খানখানাপুরে যাত্রা বিরতি দিবেন।

 

পিলখানা হত্যাকান্ডের পুনঃ বিচার ও চাকরী পুনর্বহালের দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন
দৈনিক রাজবাড়ী কণ্ঠ পত্রিকার প্রকাশক মনিরুজ্জামানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
রাজবাড়ীতে দিনব্যাপী উত্তম মৎস্য চাষ বিষয়ক প্রশিক্ষণ
সর্বশেষ সংবাদ