ঢাকা বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৯, ২০২৪
রাজবাড়ীর তিনটি উপজেলায় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-০৯ ১৪:২৭:০৩

শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা, নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ’ এই প্রতিপাদ্য নিয়ে রোকেয়া দিবস উপলক্ষে গতকাল ৯ই ডিসেম্বর রাজবাড়ী জেলার ৩টি উপজেলায় জয়িতাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে প্রতিনিধিদের পাঠানো খবর-

 পাংশা উপজেলা প্রতিনিধি মোক্তার হোসেন জানান ঃ সকালে পাংশা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলার পর্যায়ে শ্রেষ্ঠ ৫জন জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

 পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ, প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন, পাংশা সরকারী কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রভাষক মোঃ মনজুরুল ইসলাম, বাগদুলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফজলুল হক, সফল জয়িতা রহিমা খাতুন, স্বপ্নদ্বীপ বিউটি পার্লারের স্বত্বাধিকারী শবনম ইয়াসমিন স্বপ্না ও নারী নেত্রী সাবরিনা সেলি প্রমূখ বক্তব্য রাখেন। 

 স্বেচ্ছাসেবী নারী অংগন মহিলা উন্নয়ন সমিতির সভাপতি সান্তনা বিশ্বাসের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আঃ সালাম সিদ্দিকী।

 অনুষ্ঠানে সমাজ উন্নয়নে অসামান্য অবদানে সফল নারী হাবাসপুর ইউপির চরঝিকড়ী গ্রামের রহিমা খাতুন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী সফল নারী যশাই ইউপির ঢেঁকিপাড়া গ্রামের আলেয়া পারভীন, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী  নারী সরিষা ইউপির বেজপাড়া গ্রামের আরজিনা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা সফল নারী হাবাসপুর ইউপির শাহামীরপুর গ্রামের মোছাঃ ফাতিমা খাতুন ও সফল জননী মৌরাট ইউপির হরিণাডাঙ্গা গ্রামের রেজিয়া খাতুনকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সম্মাননা ক্রেস্ট উপহার ও সনদপত্র প্রদান করেন অতিথিবৃন্দ।

 গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি মইনুল হক মৃধা জানান ঃ গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপজেলার শ্রেষ্ঠ ৫জন জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়। গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস সামাদ মোল্লা, বীর মুক্তিযোদ্ধা মোঃ আমিনুল ইসলাম শফি ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ সালমা বেগম বক্তব্য রাখেন। আলোচনা পর্বের শেষে পাঁচটি ক্যাটাগরিতে উপজেলার ৫জন শ্রেষ্ঠ জয়িতাকে এ সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন- শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ফেরদৌসী তাহেরা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন মোছাঃ মনিকা আক্তার, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জকারী মোছাঃ ছালমা বেগম, সমাজ উন্নয়নে অসমান্য অবদান রেখেছেন আকলিমা বেগম এবং সফল জননী মোছাঃ আমেনা খাতুন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

 বালিয়াকান্দি উপজেলা প্রতিনিধি তনু সিকদার সবুজ জানান ঃ গতকাল ৯ই ডিসেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা ও উপজেলা পাঁচজন জয়িতাকে ক্রেস্ট প্রদান করা হয়েছে।

 উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভার সভাপতিত্বে করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম। 

 অনুষ্ঠানে অতিথি হিসেবে বালিয়াকান্দি উপজেলা পরিষদের  চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সহকারী কমিশনার(ভূমি) হাসিবুল হাসান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন, মহিলা পরিষদের সভানেত্রী বাসন্তী স্যানাল, জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কল্লোল বসু, বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কুতুব উদ্দিন মোল্লা বক্তব্য রাখেন। 

 আলোচনা সভা শেষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় বিভিন্ন ক্যাটাগরীতে অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী হলেন লাভলী আক্তার(ঝর্ণা), শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সাফল্য অর্জনকারী বিথী সেন, সফল জননী তরুলতা বিশ্বাস, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী সুফিয়া বেগম ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করেছেন যে নারী শাহিদা আক্তারের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দরা।

 অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্বেচ্ছাসেবী মহিলা উন্নয়ন সংগঠনসমূহের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

 
 রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতে রায় বালিয়াকান্দিতে স্বামী হত্যার দায়ে স্ত্রী
 রাজবাড়ী জেলা কারাগার পরিদর্শনে ডিসি
রাজবাড়ীতে সাইবার ক্রাইম ও অনলাইন প্রতারণায় কলেজে শিক্ষার্থীদের সচেতন করলো জেলা পুলিশ
সর্বশেষ সংবাদ