ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ী-২ আসনে নৌকার পোস্টার ছেড়ায় ঈগলের প্রার্থী হককে শোকজ
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১২-২৬ ১৪:০৬:১৩

 আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের নির্বাচনী পোস্টার ছেঁড়ায় স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের নেতা নূরে আলম সিদ্দিকী হককে কারণ দর্শানোর(শোকজ) নোটিশ দিয়েছে সংসদীয় আসন-২১০ রাজবাড়ী-২ এর নির্বাচন অনুসন্ধান কমিটি।

 গতকাল ২৬শে ডিসেম্বর রাজবাড়ী-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক শাহিনুর রহমান এ শোকজ নোটিশ দেন।

 শোকজ নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন।

 জানা গেছে, গত ২৫শে ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে তার প্রধান নির্বাচনী এজেন্ট একেএম শফিকুল মোরশেদ আরুজ কর্তৃক দাখিলকৃত লিখিত অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন অনুসন্ধান কমিটি নূরে আলম সিদ্দিকী হককে এ শোকজ নোটিশ দিয়েছে।

 শোকজ নোটিশে উল্লেখ্য করা হয়েছে, স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী হক তার প্রচারণাকালে তার মনোনীত প্রার্থী রাজবাড়ী পৌরসভার হাসিবুল হাসান শান্ত পরিচালিত মিনি পিকআপে প্রচার প্রচারণাকালে মিনি পিকআপের ওপর লম্বা বাঁশ বেঁধে মৃগী-সাওরাইল সড়কে প্রচারণা চালানোর সময় উক্ত রাস্তার দুপাশে লম্বা লম্বি মাটি হতে ২০ ফুট উপরে নৌকা প্রার্থীর পোস্টার লাগানো থাকাকালে দড়িসহ ছিঁড়ে ফেলেন। যেহেতু পিকআপ পরিচালনাকারী নূরে আলম সিদ্দিকী হকের মনোনীত এবং উক্ত মনোনীত ব্যক্তিদ্বারা পরিচালিত পিকআপ ব্যবহার করে লম্বা বাঁশ দিয়ে নৌকা প্রতীকের প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলেছেন মর্মে অভিযোগ এসেছে যা নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ অনুযায়ী অনিয়ম হিসেবে গণ্য হচ্ছে। যা নির্বাচন বিধিমালা-২০০৮ এর ৭(২) বিধির পরিপন্থি। নূরে আলম সিদ্দিকী হকের মনোনীত ব্যক্তির কার্যকলাপ কেনো তার কর্ম হিসেবে বিবেচনা করা হবে না এবং কেন নির্বাচনী আচরণ বিধিমালার লঙ্ঘন মর্মে গণ্য হবে না— সে মর্মে নূরে আলম সিদ্দিকী হককে স্ব-শরীরে উপস্থিত হয়ে বা মনোনীত প্রতিনিধির মাধ্যমে আগামী ২৮শে ডিসেম্বর ২০২৩ইং তারিখ বেলা ১২টার মধ্যে নির্বাচন অনুসন্ধান কমিটি সংসদীয় আসন রাজবাড়ী-২ যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-২ এর এজলাসে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়েছে।

 রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন বলেন, আচরণ বিধি লঙ্ঘন করায় রাজবাড়ী-২ আসনের স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী হককে নির্বাচন অনুসন্ধান কমিটি কারণ দর্শানোর(শোকজ) নোটিশ দিয়েছে।

 উল্লেখ্য, এর আগে প্রশিক্ষণ ক্লাসে প্রবেশ করে প্রশিক্ষণার্থী শিক্ষক ও শিক্ষিকাগণের নিকট ভোট প্রার্থনা এবং বৈদ্যুতিক খুঁটি ও সরকারী স্থাপনায় নির্বাচনী পোস্টার লাগানোয় রাজবাড়ী-২ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও কেন্দ্রীয় কৃষক লীগ নেতা নূরে আলম সিদ্দিকী হককে গত ২৩শে ডিসেম্বর পৃথক ২টি পত্রে সতর্ক করেছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান। 

 
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ