ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
চাহিদা অনুযায়ী রেলওয়েকে স্বয়ংসম্পূর্ণ করে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়া হবে---রেলপথ মন্ত্রী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-০৯ ১৪:৩০:২৫

 রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, জনগণের চাহিদা অনুযায়ী রেলকে স্বয়ংসম্পূর্ণ ও গতিশীল করে এর সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে। রেলের কাছে আমার চাওয়া পাওয়ার কিছুই নেই, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী রেলকে জানবান্ধব পরিবহনে পরিণত করে প্রত্যেক জেলায় রেল সেবা পৌঁছে দেওয়ার জন্য কাজ করছি।

 গতকাল ৯ই মার্চ রেল ভবনের সভা কক্ষে বাংলাদেশ রেলওয়ের পরিচালন এবং উন্নয়ন বিষয়ক কর্মশালায় এসব কথা বলেন মন্ত্রী।

 রেলপথ মন্ত্রী বলেন, রেলের অনেকগুলো সমস্যা রয়েছে, এর মধ্যে অন্যতম সমস্যা হলো জনবল সংকট, জনবলের কারণে রেলে যাত্রীদের চাহিদা অনুযায়ী সেবা দেওয়া যাচ্ছে না। সৈয়দপুর সহ রেলের সকল কারখানাগুলোতে লোকবল কম থাকায় উৎপাদন আশাঅনুরূপ হচ্ছে না। লোকো মাস্টার, স্টেশন মাস্টারের অভাবে অনেকগুলি স্টেশন বন্ধ হয়ে আছে। নতুন নিয়োগের মাধ্যমে লোকবল সংকট পূরণ করার কাজ চলমান রয়েছে, আশা করি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা নিয়োগ প্রদানের মাধ্যমে সংকট সমাধান করতে পারব।

 মন্ত্রী বলেন, রেলের টিকিট কালোবাজারি বন্ধে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। রেলের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আমাদের জনগণকেও এ বিষয়ে সোচ্চার হতে হবে। ছাত্রীদের যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলার জন্য অনুরোধ করেন মন্ত্রী।

 তিনি বলেন, কিছু রাজনৈতিক দল জনগণের মন জয় না করে, তাঁদের চলার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাদেরকে প্রতিপক্ষ বানিয়ে ফেলছে। এজন্য জনগণ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। আমরা মহান স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে এই দেশটাকে পেয়েছি, তাই আমাদের সকলের মনে দেশপ্রেম থাকতে হবে। দেশের সম্পদ রক্ষা করাও আমাদের দেশপ্রেমের একটা অংশ, কিন্তু কিছু দুষ্কৃতিকারী আমাদের রেলের উপর নাশকতা করছে, আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে, রেললাইন কেটে ফেলে রেল দুর্ঘটনা ঘটাচ্ছে, বিভিন্নভাবে দেশের সম্পদ নষ্ট করে দেশের ক্ষতি করছে। 

 মন্ত্রী আরো বলেন, সাংবাদিকরা হল জাতির বিবেক, নাশকতা থেকে রেলকে রক্ষা করার জন্য সাংবাদিকদের সহযোগিতা করার অনুরোধ করেন।

 
সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবেলার কৌশল নিয়ে বাংলাদেশ-মরিশাস বৈঠক
দুইটি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে
বাংলাদেশের চিকিৎসা সেবায় থাই বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
সর্বশেষ সংবাদ