ঢাকা শনিবার, জুলাই ২০, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ঈদে বাড়ি ফেরা মানুষের চাপ বেড়েছে
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৬-১৪ ১৫:১৪:৫৮

আর দুইদিন পর পবিত্র ঈদুল আযহা। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফিরছেন কর্মমুখী মানুষ। রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে ঘরে ফেরা মানুষের চাপ বাড়লেও ভোগান্তি ছাড়াই তারা গন্তব্যে যাচ্ছে। 

 গতকাল ১৪ই জুন সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত  দৌলতদিয়া ঘাট এলাকায় এমন চিত্র দেখা গেছে।

 সরেজমিনে দেখা যায়, গত ১৩ই জুন শেষ কর্মদিবস থাকায় বাড়ি ফেরা মানুষের ভিড় বাড়তে শুরু করে। গতকাল শুক্রবার পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি লঞ্চ ও ফেরীতে যাত্রীদের চাপ বেড়েছে। তবে লঞ্চে ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটে এসে ভিড়ছে। এছাড়া প্রতিটি ফেরীতে মোটর সাইকেল, ছোট গাড়ি(প্রাইভেটকার) ও যাত্রীদের সংখ্যা রয়েছে চোখে পড়ার মতো। যাত্রীরা ফেরী ও লঞ্চ থেকে দৌলতদিয়া বাস টার্মিনালে এসে বিভিন্ন যানবাহনে তাদের গন্তব্যে যাচ্ছে।

 ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তার স্বার্থে ফায়ার সার্ভিস, নৌপুলিশ, গোয়ালন্দ ঘাট থানা পুলিশসহ পরিবহন মালিকদের স্বেচ্ছাসেবক কাজ করছে। ঘাট এলাকায় যাত্রীদের সুবিধার্থে বাস কাউন্টারগুলোতে ভাড়ার চার্ট টানিয়ে দেওয়া হয়েছে। বাস মালিকরা যাতে যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে সে ব্যাপারে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের মোবাইল কোর্ট সার্বক্ষণিক কাজ করছে।

 শাহ আলী নামের এক সরকারী চাকরীজীবি পরিবার নিয়ে ঈদ করতে যাচ্ছেন মেহেরপুরে। পাটুরিয়া থেকে লঞ্চে দৌলতদিয়া ঘাটে আসলে কথা হয় তার সঙ্গে।

 তিনি বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া রুটে যাত্রীদের চাপ থাকলেও ভোগান্তি হয়নি। পদ্মা সেতু চালুর পর থেকে এ নৌরুটে চাপ কমে গেছে। বেশির ভাগ যাত্রী পদ্মা সেতু ব্যবহার করছে। ফলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট ব্যবহারকারীদের এবার ভোগান্তি কম। আমি পরিবার নিয়ে ঈদ করতে গ্রামের বাড়িতে যাচ্ছি। দৌলতদিয়া পর্যন্ত আসতে কোনো ঝামেলা পোহাতে হয়নি। ঢাকা-আরিচা মহাসড়ক ও ফাঁকা ছিল।

 বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মোঃ সালাহ উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বহরে থাকা ১৮টি ফেরী ৪টি ঘাট দিয়ে চলাচল করছে। ঘাটের সার্বিক পরিস্থিতি বলতে গেলে যাত্রীদের কোনো ভোগান্তি নেই। যাত্রী ও যানবাহন পারাপারে ভোগান্তি এড়াতে আমরা সব সময় নজরদারি করছি।

 

পাংশায় নবাগত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মতবিনিময়
বালিয়াকান্দিতে বিপুল পরিমান নিষিদ্ধ চায়না জাল জব্দ
পাংশা মডেল থানা পুলিশের অভিযানে চোরাই মালামালসহ ২জন গ্রেফতার
সর্বশেষ সংবাদ