ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে দেশর সেরা প্রধান শিক্ষক হয়েছেন বালিয়াকান্দির শহিদুল ইসলাম
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-১১-০২ ১৪:০৮:৫২

প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে দেশের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম।

  ‘জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৯’ উপলক্ষে গত ১লা নভেম্বর তাকে দেশের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। 
  গতকাল ২রা নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব(বিদ্যালয়-২) শামীম আরা নাজনীন বিষয়টি নিশ্চিত করেছেন। 
  এর আগে মোঃ শহিদুল ইসলাম প্রথমে বালিয়াান্দি উপজেলা পর্যায়ে এবং পরে রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। এরপর ঢাকা বিভাগের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার মধ্যদিয়ে তিনি দেশের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হলেন। 
  মোঃ শহিদুল ইসলাম ১৯৭১ সালে ইসলামপুর ইউনিয়নের গ্রামের বাড়ীতে জন্মগ্রহণ করেন। তিনি বিজ্ঞান বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর পাস করেন এবং ১৯৯৮ সালের ২রা ডিসেম্বর প্রধান শিক্ষক হিসেবে চাকুরীতে যোগদান করেন। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৮ সালে স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি জেলার সেরা প্রাথমিক বিদ্যালয় হিসেবে নির্বাচিত হন। দেশের মধ্যে তিনি প্রথম তার বিদ্যালয়ে ‘সততা স্টোর’ নামের বিক্রেতা বিহীন দোকান প্রতিষ্ঠা করে দৃষ্টান্ত স্থাপন করেন। 
  বালিয়াকান্দি উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০১৪ সাল হতে গত ৬ বছর যাবৎ মোঃ শহিদুল ইসলাম কোন নৈমিত্তিক ছুটি ভোগ করেননি। বিদ্যালয়ের উন্নয়নের জন্য স্থানীয় ব্যক্তিদের সম্পৃক্ত করার পাশাপাশি তিনি নিজে প্রায় ৫ লক্ষাধিক টাকা বিদ্যালয়টিতে অনুদান হিসেবে দিয়েছেন। তার প্রচেষ্টায় বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্ণার, গ্রন্থাগার, নামাজ ঘর, শহীদ মিনার, উপকরণ কর্ণার, মিনা রাজু পার্ক, পতাকা মঞ্চ, ভূ-গোলক, রিডিং কর্ণার, হাসান আলী স্কয়ার, আমাদের ভূবন, পশু-পাখির মুর‌্যালসহ নানাবিধ স্থাপনা নির্মিত হয়েছে। তিনি যোগদানের পর ঈর্ষণীয় সাফল্য পায় বিদ্যালয়টির শিক্ষার্থীরা। সমাপনীতে ভালো ফলাফল লাভের জন্য তিনি বিদ্যালয়ের সময়সূচীর বাইরে বৈকালিক বা নৈশকালীন ক্লাসও চালু করেন। মোঃ শহিদুল ইসলাম তার এই সাফল্যের জন্য বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের দোয়া কামনা করেছেন। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ