ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
মা ইলিশ সংরক্ষণ অভিযানে বিশেষ অবদানে বিভাগীয় স্বীকৃতি পেলেন রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০৯ ১৫:২০:৩৪
মৎস্য অধিদপ্তরের ঢাকা বিভাগের উপ-পরিচালক সৈয়দ মোঃ আলমগীর গতকাল ৯ই নভেম্বর তার দপ্তরে আয়োজিত মা ইলিশ সংরক্ষণ অভিযানের মূল্যায়ন রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করেন -মাতৃকণ্ঠ।

সদ্য সমাপ্ত হওয়া ২২দিনের মা ইলিশ সংরক্ষণ অভিযান সফলভাবে বাস্তবায়নে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে মৎস্য অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালকের দপ্তর কর্তৃক সম্মাননা স্মারক ক্রেস্ট পেয়েছেন রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল।
  গতকাল ৯ই নভেম্বর মৎস্য অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালকের দপ্তরে আয়োজিত মা ইলিশ সংরক্ষণ অভিযানের মূল্যায়ন সভায় উপ-পরিচালক সৈয়দ মোঃ আলমগীর আনুষ্ঠানিকভাবে তার হাতে এই সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
  এ সময় মৎস্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক(অবঃ) মোঃ মিজানুর রহমান, ঢাকা বিভাগের ১৩টি জেলার জেলা মৎস্য অফিসার, মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার, খামার ব্যবস্থাপক, বিভাগীয় প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে গত ১৪ই অক্টোবর থেকে ৪ঠা নভেম্বর পর্যন্ত ২২দিনের সরকারী নিষেধাজ্ঞা চলাকালে রাজবাড়ী জেলাধীন বিভিন্ন নদীতে মোট ৪৩২টি অভিযান ও ১৩৭টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ১৬০টি মামলা দিয়ে ২২৯ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, ৬২ জন জেলের কাছ থেকে ১ লক্ষ ৪৫ হাজার টাকা জরিমানা আদায়, জব্দকৃত কয়েকটি জেলে নৌকা নিলামে ২ লক্ষ ৩৬ হাজার টাকায় বিক্রি, উদ্ধারকৃত ৭৩৭ কেজি ইলিশ ও ৬৩ কেজি অন্যান্য মাছ এতিমখানায় প্রদান এবং ৪ কোটি ৭২ লক্ষ ১২ হাজার ৫শত টাকা মূল্যের ৩১ লক্ষ ৪৯ হাজার ৫শত মিটার কারেন্ট জাল ও ১১টি অন্যান্য জাল জব্দ করে নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। ‘ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জেলা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব হিসেবে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল এতে মুখ্য ভূমিকা রাখেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ