ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বাকাসস-এর রাজবাড়ী জেলা কমিটির সভায় কেন্দ্র ঘোষিত কর্মসূচী বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০৯ ১৫:২১:২৪
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ‘বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি রাজবাড়ী জেলা কমিটির এক সভা গতকাল ৯ই নভেম্বর বিকাল সাড়ে ৫টায় কালেক্টরেট ক্লাবে অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ‘বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)’-এর রাজবাড়ী জেলা কমিটির এক সভা গতকাল ৯ই নভেম্বর বিকাল সাড়ে ৫টায় কালেক্টরেট ক্লাবে অনুষ্ঠিত হয়।

  বাকাসস-এর রাজবাড়ী জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি গোলাম পাঞ্জাতনের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আমিন উদ্দিন শেখের সঞ্চালনায় সভায় বাকাসস-এর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আবু দাইয়ান মোল্লা জাহাঙ্গীর, কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা চৌধুরী, রাজবাড়ী জেলা কমিটির সহ-সভাপতি সুশান্ত কুমার শিকদার, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক বাসুদেব কুমার সরকার প্রমুখ বক্তব্য রাখেন।
  বক্তাগণ দীর্ঘ ২০ বছরেও পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবী বাস্তবায়ন না হওয়ায় তীব্র ক্ষোভ ও দুঃখ প্রকাশসহ আগামী ১৫ই নভেম্বর থেকে ৫ই ডিসেম্বরের কেন্দ্রীয় সমাবেশ পর্যন্ত বাকাসস-এর কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচীসহ সকল কর্মসূচী যথাযথভাবে বাস্তবায়নের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
  এ সময় জেলা বাকাসস-এর কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দসহ সাধারণ সদস্যগণ উপস্থিত ছিলেন। এছাড়াও সভায় পূর্ব ঘোষিত কর্মসূচী পালনকালে করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে চলাসহ সাংগঠনিক বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।   
  উল্লেখ্য, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে বাকাসস ২০০১ সাল থেকে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচী পালন এবং সরকারের সংশ্লিষ্ট দপ্তরসমূহে আবেদন-নিবেদন করে আসলেও তাদের যৌক্তিক দাবী বাস্তবায়ন করা হচ্ছে না। মাননীয় প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনা থাকলেও এবং সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বাকাসস-এর দাবীর সাথে একমত পোষণ করলেও অদৃশ্য কারণে কালেক্টরেট কর্মচারীরা বঞ্চিতই রয়ে গেছে। ইতিমধ্যে তহশীলদার-সহকারী তহশীলদার, প্রাথমিক শিক্ষক, সমাজসেবা, পুলিশ বিভাগ, পরিসংখ্যান, অডিট, কৃষি, প্রাণী সম্পদ অধিদপ্তরসহ প্রায় ২০/২১টি বিভাগ, দপ্তর, অধিদপ্তরের ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণ করে প্রজ্ঞাপন জারী হলেও সরকারের অতি গুরুত্বপূর্ণ মাঠ প্রশাসনে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদবী পরিবর্তন-বেতন গ্রেড উন্নীতকরণ অথবা সচিবালয়ের ন্যায় নিয়োগবিধি প্রণয়নের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবী দীর্ঘ বছরেও বাস্তবায়ন না হওয়ায় তাদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভ বিরাজ করছে।
  অপরদিকে, আগামী ১৫ই নভেম্বর থেকে ৫ই ডিসেম্বর পর্যন্ত বাকাসস-এর কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচীসমূহের মধ্যে রয়েছে-প্রতিদিন সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে বিকাল ৫টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি (শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত), কর্মবিরতি চলাকালে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)গণের কার্যালয় প্রাঙ্গণে দাবী সম্বলিত ব্যানার-পোস্টারসহ অবস্থান এবং ওই সময়ের মধ্যে দাবী বাস্তবায়ন না হলে ৫ই ডিসেম্বর ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনের সমাবেশে যোগদান।               

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ