ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালী সাব-রেজিস্ট্রি অফিসে মোবাইল কোর্টের অভিযানে দালাল চক্রের ৮জনের জেল-জরিমানা
  • কালুখালী প্রতিনিধি
  • ২০২০-১১-০৯ ১৫:২৩:১৬
কালুখালী উপজেলা সাব-রেজিস্ট্রি ক্যাম্প অফিসে জমি সরকার নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত অর্থ আদায়সহ বিভিন্ন দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে গতকাল ৯ই নভেম্বর বেলা ১১টায় ভ্রাম্যমাণ আদা

কালুখালী উপজেলা সাব-রেজিস্ট্রি ক্যাম্প অফিসে জমি রেজিস্ট্রিকালে জনসাধারণকে জিম্মি করে সমিতির নামে সরকার নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত অর্থ আদায়সহ বিভিন্ন দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে গতকাল ৯ই নভেম্বর বেলা ১১টার দিকে উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসে অভিযান পরিচালনা করা হয়।
  অভিযানকালে দালালী ও দলিল লেখার সাথে সম্পৃক্ত ৮জনকে আটক করা হয়। এ সময় থানার ওসি মাসুদুর রহমানের নেতৃত্বে কালুখালী থানা পুলিশের একটি দল ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগিতা করেন। আটককৃত ৮ জনের মধ্যে বাহারুল আলম ও রুমান উদ্দিনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান এবং জাহিদুল ইসলামকে ৩০ হাজার টাকা, আসাদুজ্জামান ঠান্ডুকে ২০ হাজার টাকা, রফিকুল ইসলামকে ৫হাজার টাকা, আব্দুর রহমানকে ৫ হাজার টাকা ও আবুল কালামকে ৩হাজার টাকা জরিমানা করা হয়।
  কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন এবং সহকারী কমিশনার(ভূমি) শেখ নুরুল আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানকালে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান ও রতনদিয়া ইউপির চেয়ারম্যান মেহেদী হাসিনা পারভীন নিলুফাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, ২০১০ সালে কালুখালী উপজেলা প্রতিষ্ঠিত হওয়ার পর ২০১৮ সালের ২রা ডিসেম্বর কালুখালী উপজেলা সাব-রেজিস্ট্রার ক্যাম্প অফিস উদ্বোধন করা হয়। রতনদিয়া ইউনিয়ন পরিষদের পুরাতন ভবনে ক্যাম্প অফিসের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ২০১৯ সালের আগস্ট মাসে কালুখালী সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির কমিটি গঠন করে দলিল লেখক সমিতি এবং তাদের নিয়োজিত ১৪/১৫ জন সহযোগী মিলে অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে সরকার নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত অর্থ আদায় করে আসছিল। দলিল লেখক সমিতির নামে চাঁদাবাজী বন্ধে গত ১১ই অক্টোবর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন করেন দলিল লেখক সহকারী মোঃ হারুনুর রশিদ। এ বিষয়ে গত ১৯শে অক্টোবর দৈনিক মাতৃকণ্ঠে ও সাপ্তাহিক সাহসী সময় পত্রিকায় “সিন্ডিকেট করে জনসাধারণের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় অভিযোগ॥কালুখালী সাব-রেজিস্ট্রি অফিসের চাঁদাবাজী বন্ধের জন্য ডিসি-এসপি’র হস্তক্ষেপ কামনা” শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হলে কর্তপক্ষ সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযানে নামে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ